বিজ্ঞাপন

যোগাযোগ বিষয়ে শফিউলের পিএইচডি অর্জন

November 15, 2018 | 2:16 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অন্তর্গত গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধীনে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন শেখ মোহাম্মদ শফিউল ইসলাম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় তার পিএইচডি’র অনুমোদন দেয়া হয়।

“Perception of Farmers on the Impact of Television Programme in Sustainable Agricultural Development of Bangladesh: A Case Study on Hridoye Mati O Manush” এই অভিসন্দর্ভের জন্য তিনি এ ডিগ্রি অর্জন করেন।

বাংলাদেশের সাবেক প্রধান তথ্য কমিশনার এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মো. গোলাম রহমানের তত্ত্বাবধানে ড. ইসলাম তার গবেষণার কাজ সম্পন্ন করেন। বর্তমানে তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের সহযোগী অধ্যাপক এবং ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান। যোগাযোগ ও তথ্য প্রবাহের মাধ্যমে কৃষকদের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করার আগ্রহ থেকেই তিনি এ গবেষণার উদ্যোগ নেন।

বিজ্ঞাপন

ড. শফিউল ইসলাম দেশ-বিদেশের উন্নয়ন ও দাতাসংস্থার জন্য প্রায় ৬০টি গবেষণা, প্রশিক্ষণ এবং অ্যাডভোকেসি প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন করেছেন। তিনি দেশ-বিদেশের প্রায় ৫০০০-এর অধিক সাংবাদিক, সরকারি কর্মকর্তা ও উন্নয়ন কর্মকর্তাকে প্রশিক্ষণ দিয়েছেন। যৌথভাবে লেখা তার বইয়ের সংখ্যা ১০। এছাড়া তার উল্লেখযোগ্য সংখ্যক গবেষণা প্রবন্ধজাতীয় ও আন্তর্জাতিক স্বনামধন্য জার্নালে প্রকাশিত হয়েছে।

সারাবাংলা/পিএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন