বিজ্ঞাপন

কিবরিয়ার ছেলে লড়বেন ধানের শীষে

November 17, 2018 | 3:30 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ॥

বিজ্ঞাপন

হবিগঞ্জ : বাবা ছিলেন আওয়ামী লীগ নেতা, ছিলেন আওয়ামী লীগ সরকারের মন্ত্রী। নির্বাচন করেছেন নৌকা প্রতীকে। দলের এক জনসভায় ছোড়া গ্রেনেডে প্রাণ হারান তিনি। সেই বোমা হামলা মামলায় যার নাম উঠে এসেছে তাদের অনেকেই ধানের শীষ প্রতীকে নির্বাচিত এবং বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত।

সেই আওয়ামী লীগ নেতার ছেলে এবার নির্বাচনে অংশ নিতে চান। তবে নৌকা নয়, ধানের শীষ প্রতীকে নির্বাচন করতে চান তিনি। যদিও বিএনপি থেকে নয়, মনোনয়নপত্র কিনেছেন জাতীয় ঐক্যফ্রন্টের জন্য।

বলা হচ্ছে, সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া আর তার ছেলে রেজা কিবরিয়ার কথা।

বিজ্ঞাপন

একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে হবিগঞ্জ-১ আসনে ঐক্যফ্রন্টের মনোনয়ন সংগ্রহ করেছেন আওয়ামী লীগ সরকারের প্রয়াত অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া। যা নিঃসন্দেহে স্থানীয় রাজনীতিতে চমক সৃষ্টি করেছে।

নিয়ম অনুযায়ী, গণফোরাম থেকে মনোনয়ন সংগ্রহ করলেও ধাণের শীষ প্রতীক নিয়েই নির্বাচন করতে হবে রেজা কিবরিয়াকে।

এ বিষয়ে ড. রেজা কিবরিয়া সাংবাদিকদের বলেন, ‘আমি কখনো আওয়ামী লীগ করি নাই। আমার বাবা করতেন। কাজেই আমি আওয়ামী লীগ থেকে ছেড়ে আসা বলা যাবে না। ড. কামাল হোসেনকে আমার ভালো লাগে। তার সাথে আমার দীর্ঘদিন পরিচয় তাই তার দল গণফোরাম থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছি।’

বিজ্ঞাপন

১৯৯৬ সালের আওয়ামী লীগ সরকারের সময় অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন ড. রেজা কিবরিয়ার বাবা শাহ এএমএস কিবরিয়া। এরপর ২০০১ সালের নির্বাচনে হবিগঞ্জ-৩ থেকে তিনি প্রথমবারের মত এমপি নির্বাচিত হন। এরপর ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় কিবরিয়াসহ ৫ জন নেতাকর্মী মারা যান। এ ঘটনায় দায়ের করা দুটি মামলার বিচার এখনও শেষ হয়নি।

সারাবাংলা/এসএমএন/জেএএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন