বিজ্ঞাপন

ইনজুরি নিয়ে বার্সায় কুতিনহো, আপাতত মাঠের বাইরে

January 8, 2018 | 6:41 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

সাড়া ফেলে বার্সেলোনায় এসেছেন ব্রাজিল তারকা ফিলিপে কুতিনহো। লিভারপুলের এই তারকাকে প্রায় ছয় মাসের চেষ্টায় কাতালান শিবিরে আনতে পেরেছে মেসি-সুয়ারেজদের ক্লাবটি। তবে, ইংলিশ ক্লাবটি থেকে আসার সময় ইনজুরি সঙ্গে করে নিয়ে এসেছেন কুতিনহো।

দুবাইয়ে অনুশীলন ক্যাম্প করছে লিভারপুল। বার্সায় চুক্তি করার আগে লিভারপুলের সবশেষ ম্যাচে কুতিনহোকে মাঠে নামাননি কোচ। বলা হয়েছিল ইনজুরি থাকায় লিভারপুলের কোচ তাকে নিয়ে কোনো ঝুঁকি নেননি। এমনকি দুবাইয়ে দলের সঙ্গেও নেননি কুতিনহোকে।

বার্সার সঙ্গে চুক্তি করায় আপাতত পরিবার নিয়ে স্প্যানিশ ক্লাবটিতে হাজির হয়েছেন ব্রাজিল তারকা কুতিনহো। সেখানে এখনও ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে তাকে পরিচয় করানো হয়নি। তবে, ছোটো একটি ফটোসেশনের অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। লিভারপুলের সাবেক তারকা এবং সাবেক সতীর্থ বার্সার লুইস সুয়ারেজ কুতিনহোর জন্য বাড়ি খুঁজে দিয়েছেন।

বিজ্ঞাপন

সবশেষ খবর বার্সার মেডিকেল স্টাফরা কুতিনহোর মেডিকেল পরীক্ষা করেছেন। সেখানে তার ইনজুরির ব্যাপারটি ধরা পড়ে। হিপ ইনজুরিতে ভোগা এই তারকাকে তাই আপাতত ম্যাচ খেলাতে পারছে না বার্সা। ২০ দিনের মতো বিশ্রামে থাকতে হবে তাকে। জানুয়ারির শেষ দিকে কিংবা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে কুতিনহোকে মাঠে নামাতে পারবেন বার্সা কোচ আরনেস্টো ভালভারদে।

নেইমারের জায়গা পূরণে এই ব্রাজিল তারকাকে দলে ভিড়িয়েছে বার্সা। তার আগে ফরাসি তরুণ ওসমান ডেম্বেলেকে দলে নিয়েছিল কাতালানরা। প্রথম কয়েকটি ম্যাচ খেলেই ডেম্বেলে মারাত্মক ইনজুরিতে ছিটকে পড়েন। তবে, কোপা দেল রে’র ম্যাচ দিয়ে আবারো মাঠে ফিরেছেন ডেম্বেলে। মেসি-সুয়ারেজ-ডেম্বেলের সঙ্গী নতুন স্ট্রাইকার কুতিনহো ইনজুরি থেকে ফিরলে বার্সার আক্রমণভাগ নিয়ে আর চিন্তার কিছু থাকবে না বলেই মত ফুটবল বোদ্ধাদের।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন