বিজ্ঞাপন

লাইফ সাপোর্টে পরিচালক আমজাদ হোসেন

November 18, 2018 | 4:15 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

গুণী নির্মাতা, অভিনেতা ও পরিচালক আমজাদ হোসেন লাইফ সাপোর্টে আছেন। সকালে হাঠাৎ করেই ব্রেন স্টোক হওয়ায় তাকে হাসপাতালে আনা হয়। সেখানেও তার শারিরিক পরিস্থিতির উন্নতি না হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

আমজাদ হোসেনের বড় ছেলে সাজ্জাদ হোসেন দোদুল সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সকালে হঠাৎ করেই ব্রেন স্ট্রোক করেছেন তিনি। তাকে প্রথমে আইসিউতে ভর্তি করা হয়, পরে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। চিকিৎসবকরা বলেছেন ৩৬ ঘণ্টা পর্যবেক্ষণের পর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।’

দোদুল আরও জানান, আমজাদ হোসেনের ব্রেনের বাম অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে করে শরীরে কি কি ধরনের সমস্যা হতে পারে তা ৩৬ ঘণ্টা পর চিকিৎসকরা স্ক্যান করে জানতে পারবেন।

বিজ্ঞাপন

বিশিষ্ট অভিনেতা, লেখক এবং চলচ্চিত্রকার আমজাদ হোসেন ১৯৬১ সালে ‘হারানো দিন’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে আসেন। পরে তিনি চিত্রনাট্য রচনা ও পরিচালনায় মনোনিবেশ করেন। তার পরিচালিত প্রথম ছবি আগুন নিয়ে খেলা (১৯৬৭)। পরে তিনি নয়নমনি (১৯৭৬), গোলাপী এখন ট্রেনে (১৯৭৮), ভাত দে (১৯৮৪) দিয়ে প্রশংসিত হন।

গোলাপী এখন ট্রেনে ও ভাত দে চলচ্চিত্রের জন্য তিনি শ্রেষ্ঠ পরিচালকের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। শিল্পকলায় অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে দেশের সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদক (১৯৯৩) ও স্বাধীনতা পুরস্কারেও ভূষিত করে।

এছাড়া সাহিত্য রচনার জন্য তিনি ১৯৯৩ ও ১৯৯৪ সালে দুইবার অগ্রণী শিশু সাহিত্য পুরস্কার ও ২০০৪ সালে বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/পিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন