বিজ্ঞাপন

ঢাবিতে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর পোস্টার

November 20, 2018 | 5:30 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

ঢাবি : নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় কয়েকটি ভবনের দেয়ালে পোস্টার টানিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, নিরাপত্তারক্ষী ও প্রক্টরিয়াল বডির চোখ ফাঁকি দিয়ে সংগঠনটির কর্মীরা ভোররাতের দিকে এসব পোস্টার লাগায়।

আরও পড়ুন: সক্রিয় হিযবুত তাহরীর, সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

মঙ্গলবার ( ২০ নভেম্বর) সরেজমিনে বিশ্ববিদ্যালয়ের ‘কলাভবন’ ‘বাংলা একাডেমি’ ও ‘খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউট’র গেটে প্রায় বিশটি পোস্টার লাগানো দেখা গেছে। ‘আসন্ন খিলাফত মুক্তির একমাত্র পথ’ শিরোনামে সরকার বিরোধী বিভিন্ন কথাও লেখা হয়েছে। এছাড়া, এই পোস্টারে সরকারের শাসনকে স্বেচ্ছাচারী অ্যাখ্যা দিয়ে এর শাসনের অবসান ঘটবে উল্লেখ করে খিলাফত রাষ্ট্রের ছয়টি দাবি তুলে ধরা হয়।

বিজ্ঞাপন

এ বিষয়ে ঢাকা বিশ্বিবিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী সারাবাংলাকে বলেন, প্রক্টররিয়াল বডির সদস্যদের মাধ্যমে প্রশাসনকে নিয়ে এই পোস্টার অপসারণ করা হবে। পুলিশকে এসব বিষয়ে নজর রাখার জন্য বলা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশে ২০০১ সাল হতে আনুষ্ঠানিকভাবে এ দলটি তাদের কার্যক্রম শুরু করে। ২০০৯ সালের অক্টোবর মাসে (২২ শে অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক জননিরাপত্তার স্বার্থে এ কারণ দেখিয়ে এ দলটিকে নিষিদ্ধ করা হয়।

সারাবাংলা/কেকে/জেডএফ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন