বিজ্ঞাপন

ঢাবিতে বাসের নিচ থেকে নবজাতক উদ্ধার

November 20, 2018 | 5:01 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কার্জন হল এলাকায় দাঁড়িয়ে থাকা একটি বাসের নিচ থেকে উদ্ধার করা হয়েছে এক নবজাতককে। শিশুটি বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন আছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুর ২টার দিকে একদিন বয়সী নবজাতকটিকে উদ্ধার করা হয়।

কার্জন হলের নিরাপত্তাকর্মী শাহীন মিয়া সারাবাংলাকে বলেন, কর্জন হলের সামনে বিশ্ববিদ্যালয়ের বেশকিছু বাস রাখা থাকে। দুপুরের দিকে হঠাৎ একটি বাসের নিচ থেকে এক শিশুর কান্নার আওয়াজ শুনতে পাওয়া যায়। পরে অনেকেই এগিয়ে গিয়ে নবজাতকটিকে দেখতে পায়।

বিজ্ঞাপন

শাহীন বলেন, শিশুটির কথা শুনে আমি দ্রুত ঘটনাস্থলে যাই। সেখান গিয়ে দেখি, একটি লাল প্রিন্টের ওড়নায় মোড়ানো এক নবজাতক বাসের নিচে পড়ে আছে। দ্রুত শিশুটিকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে যাই।

পরে ঢাবি প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী সারাবাংলাকে বলেন, ঢাবি ক্যাম্পাস থেকে একটি নবজাতককে উদ্ধার করা হয়েছে। ঘটনাটি দুঃখজনক। এ বিষয়ে পরে পুলিশের সহায়তায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নবজাতক ওয়ার্ডে ভর্তি করা হয়েছে শিশুটিকে। ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, নবজাতকটির ওজন এক কেজি।

বিজ্ঞাপন

প্রসঙ্গত,গত ৯ নভেম্বর গেন্ডারিয়া থানার স্বামীবাগ এলাকার একটি বাসার সামনে একটি কাপড়ের ব্যাগ থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়। শিশুটির ওজন ছিল মাত্র ৭০০ গ্রাম। পরে শিশুটিকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। সপ্তাহখানেক পর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় নবজাতকটির

সারাবাংলা/এসএসআর/কেকে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন