বিজ্ঞাপন

‘নেত্রীর ক্লিয়ারেন্স পেলে বিএনপি নেতাদের ঢল নামবে আ. লীগে’

November 21, 2018 | 12:32 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপি থেকে অনেকেই আওয়ামী লীগে যোগ দিতে আগ্রহী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, যদি নেত্রীর ক্লিয়ারেন্স পাই বা নেত্রী একটু সবুজ সংকেত দিলেই, সারাদেশ থেকে বিএনপির বিপুল নেতাকর্মীর যে স্রোতধারা আওয়ামী লীগ অভিমুখে যাত্রা করবে, এই যাত্রা মির্জা ফখরুল ইসলাম সাহেব বন্ধ করতে পারবে না’।

বুধবার (২১ নভেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যাল,য়ে একসংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বিজ্ঞাপন

জাতীয় নির্বাচনকে সামনে রেখে আগামী দিনে দল বদলের রাজনীতির কোনো চমক আছে কি না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ঘোড়া বদলের যে রাজনীতি, এটা গণতান্ত্রিক দেশগুলোতে নতুন কোনো বিষয় নয়। নতুন কোনো দৃশ্যপটও নয়।

‘নির্বাচনে কে কোন দিকে অবস্থান নেবে? অলরেডি তো অনেকেই দলবদল করেছেন। আমরা কিন্তু এখনো আমাদের নেত্রীর ক্লিয়ারেন্স পাইনি। বিএনপি থেকে কত আসে দেখুন। একটু সবুজ সংকেত দিলেই সারাদেশে বিএনপি নেতাকর্মীর যে স্রোতধারা আওয়ামী লীগ অভিমুখে যাত্রা করবে, এই যাত্রা মির্জা ফখরুল ইসলাম সাহেব বন্ধ করতে পারবে না।’ বলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, গত ৪৩ বছরে এই দেশে নেত্রীর মতো ভাল মানুষ আছেন? দেশের ক্ষমতায় তিনি আবারও ফিরে আসুন, এটা জনগণের প্রত্যাশা। যেকোনা দেশি-বিদেশি জনমত জরিপে আমরা অনেক এগিয়ে আছি। আওয়ামী লীগের জনপ্রিয়তা আমাদের নেত্রীর চেয়ে একটু কম হলেও নেত্রী আমাদের সবচেয়ে বড় সম্পদ। তিনি এখন জনপ্রিয়তার তুঙ্গে অবস্থান করেছেন, তার ধারে কাছেও কেউ নেই। কাজেই আমরা আশাবাদী ইনশাল্লাহ নৌকার বিজয় হবে। আমাদের উন্নয়ন সহযোগীরাও আশা করছেন যাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই আবার ফিরে আসেন।

বিজ্ঞাপন

আগামী জাতীয় নির্বাচন থেকে বিএনপি সরে যাবেন, এমন আশঙ্কা আপনারা করছেন কি না’ এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এই আশঙ্কা এই মুহূর্তে করতে চাই না। কারণ, আমরা একটা প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন চাই। ইলেকশনে যদি কমপিটিশন না থাকে তাহলে রেজাল্টের কোনো মজা নাই।

বিএনপি এরমধ্যেই টের পেয়েছে যে, ‘ফ্রি এন্ড ফেয়ার’ ভোট হলে তাদের নির্বাচিত হওয়ার কোনো সুযোগ নেই। কারণ তাদের নেতিবাচক কর্মকান্ডে দেশের জনগণ বিরক্ত। তারা এখনো নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি। সেটা তারা প্রমাণ করেছে তফসিল ঘোষণার পর পল্টনে পুলিশের উপর হামলা চালিয়ে।

নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে বিভিন্ন দলের অভিযোগের বিষয়ে কাদের বলেন, তারা একটি স্বচ্ছ, গ্রহণযোগ্য ও বিশ্বাসযোগ্য নির্বাচন করতে সক্ষম হবে। আমার বিশ্বাস ভাল একটা নির্বাচন হবে। অহেতুক ইসির বিরুদ্ধে অভিযোগ করা হচ্ছে, যা ঠিক নয়।

এ সময় আওয়ামীলীগ নেতাদের মধ্যে সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/জেএএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন