বিজ্ঞাপন

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে সেভ দ্য চিলড্রেনের ‘সূচনা’

November 22, 2018 | 9:30 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: পরিবারের অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে শিশুদের পুষ্টিহীনতা দূর করতে বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে সেভ দ্য চিলড্রেন।

সরকার এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সহায়তা দেওয়ার মাধ্যমে বাংলাদেশে দুই বছরের কম বয়সী শিশুদের মধ্যে পুষ্টিহীনতা হ্রাসের জন্য সেভ দ্য চিলড্রেনের ‘সূচনা’ প্রকল্পের আওতায় এই সমঝোতা স্মারকটি স্বাক্ষরিত হয়।

আজ বৃহস্পতিবার (২২ নভেম্বর) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে সমাজসেবা অধিদফতর কার্যালয়ে সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মার্ক পিয়ের্স ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পক্ষে সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবির এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

বিজ্ঞাপন

এই সমঝোতা স্মারকের মাধ্যমে সমাজকল্যাণ মন্ত্রণালয় ও ‘সূচনা’ প্রকল্পের মধ্যে কাজের সমন্বয় সাধন করে একটি সহযোগিতা কাঠামো বিনির্মাণ, ‘সূচনা’র কর্মপ্রবাহ নিশ্চিতকরণে প্রয়োজনীয় সহায়তা প্রদান এবং ‘সূচনা’র লক্ষ্য পূরণে নীতি প্রণয়ন, নির্দেশিকা, প্রকল্প মালিকানা, প্রাতিষ্ঠানিক উন্নয়ন ইত্যাদি ক্ষেত্রের সার্বিক ব্যবস্থা পরিমার্জন করা হবে।

সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে উপস্থিত ছিলেন, সমাজকল্যাণ অধিদফতরের পরিচালক মো. আবু মাসুদ, উপপরিচালক মো. হাবিবুর রহমান এবং সেভ দ্য চিলড্রেনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন, চাইল্ড পোভার্টি সেক্টরের পরিচালক ডা. ফ্রেড্রিক ক্রিস্টোফার, ‘সূচনা’র প্রোগ্রাম ডিরেক্টর ডা. শাহেদ রহমান এবং ‘সূচনা’র উপদেষ্টা মো. আনোয়ারুল হক।

সারাবাংলা/জেএ/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন