বিজ্ঞাপন

বান্দরবানে বৌদ্ধ সম্প্রদায়ের মহাপিণ্ড দান অনুষ্ঠিত

November 23, 2018 | 1:49 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

বান্দরবান: যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দি‌য়ে বান্দরবানে উদযাপিত হচ্ছে বৌদ্ধ ধর্মাবলম্বীদের মহাপিণ্ড দান অনুষ্ঠান। এই অনুষ্ঠান উপলক্ষে শুক্রবার (২৩ নভেম্বর) সকাল ৮টায় বান্দরবান খিয়ং ওয়া কিয়ং (রাজবিহার) থে‌কে বৌদ্ধ ভিক্ষুদের একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়ে বান্দরবানের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় তিন শতাধিক বৌদ্ধ ভিক্ষু শহরের বিভিন্ন জায়গা প্রদক্ষিণ করে পিণ্ডদান গ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতি‌থি হি‌সে‌বে উপস্থিত থে‌কে বৌদ্ধ ভিক্ষুদের পিণ্ডদান করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, সিভিল সার্জন ডা. অং‌শৈ প্রু মার্মা, প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশসিং এমপির সহধর্মিনী মেহ্লাপ্রু, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাবেক সাধারণ সম্পাদক ফরিদুল আলম সুমনসহ বৌদ্ধ সম্প্রদায়ের নারী-পুরুষরা।

বিজ্ঞাপন

পিণ্ডদান অনুষ্ঠানে সব বৌদ্ধ ভিক্ষুদের শ্রদ্ধা জানিয়ে নগদ টাকা, চাল, ফল, মিষ্টি, মোম, আগরবাতিসহ নানা রকম উপকরণ দান করে দেশ ও জাতির সুখ শান্তি প্রার্থনা করে।

বৌদ্ধ ধর্মালম্বীদের কঠিন চীবর দানে অনুষ্ঠান শে‌ষে বৌদ্ধ ভিক্ষুদের এই মহা পিণ্ডদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আর এই পিণ্ডদান অনুষ্ঠানের মধ্য দিয়ে আগামী দিনের সুখ শান্তি প্রত্যাশা করে বৌদ্ধ ধর্মালম্বীরা।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন