বিজ্ঞাপন

টাঙ্গাইলে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলটের মৃত্যু

November 23, 2018 | 4:40 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: টাঙ্গাইলের মধুপুরের রসুলপুরের ফায়ারিং রেঞ্জে  বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে পাইলটের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৩ নভেম্বর) বিকেল ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটেছে বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রেজাউল করিম শাম্মী।

তিনি বলেন, বিকেল ৩টায় টাঙ্গাইলের রসুলপুরে মহড়ার সময় এফ-৭ বিজি প্রশিক্ষণ বিমানটি বিধবস্ত হয়। এ ঘটনায় উইং কমান্ডার আরিফ আহমেদ দিপুর মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

ঘটনাস্থল টাঙ্গাইলের অরণখোলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ফেরদৌস সারাবাংলাকে বলেন, প্রশিক্ষণ বিমানটি বিমান বাহিনীর ফায়ারিং রেঞ্জের মধ্যেই বিধ্বস্ত হয়েছে। এটি বিধ্বস্ত হয়ে গজারি বনের গজারি গাছের ওপর পড়েছে। বিধ্বস্ত বিমানের বিভিন্ন অংশ চারপাশে ছড়িয়ে-ছিটিয়ে পড়েছে। আমরা উদ্ধার কাজ চালাচ্ছি।

স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রমেন্দ্রনাথ বিশ্বাসের বরাত দিয়ে টাঙ্গাইল থেকে সারাবাংলার ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট জানিয়েছেন, বৃহস্পতিবার (২২ নভেম্বর) থেকে অরণখোলা ইউনিয়নে প্রশিক্ষণ যুদ্ধ বিমান বাহিনীর মহড়া চলছিল। আগামী বৃহস্পতিবার (২৭ নভেম্বর) পর্যন্ত এই মহড়া চলার কথা রয়েছে।

ইউএনও রমেন্দ্র নাথ বিশ্বাস ও অরণখোলার ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম মিয়া সারাবাংলাকে জানান, শুক্রবার বিকেলে এফ-৭ পিজি উড়োজাহাজটি হঠাৎ বিধ্বস্ত হয়ে আগুন ধরে যায়। সঙ্গে সঙ্গে বিমানটি মাটিতে পড়ে যায়। ঘটনাস্থলেই পাইলট আরিফের মৃত্যু হয়। এ ঘটনার পর বিমান বাহিনী, মধুপুর থানা পুলিশ ও মধুপুর ফায়ার সার্ভিস উদ্ধার কাজে নিয়োজিত আছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/জেআইএল/এমএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন