বিজ্ঞাপন

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু, ফলাফল রোববার

November 23, 2018 | 10:01 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের দুই দিনব্যাপী ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার (২৩ নভেম্বর) সকাল ১০টায় নগরীর বিভিন্ন কেন্দ্রে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৫ হাজার ৭৬৮জন পরীক্ষার্থী অংশ নেয়। পরীক্ষা শেষ হয় সকাল ১১টায়।

এছাড়া, বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয় ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা। পরীক্ষায় ৪ হাজার ২শ’ ৭৭জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

নগরীর সরকারি মডেল স্কুল এন্ড কলেজ কেন্দ্র পরিদর্শনকালে রোববার (২৫ নভেম্বর) পরীক্ষার ফল ঘোষণার কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হক। তিনি ভর্তি পরীক্ষা কেন্দ্রের সার্বিক চিত্রে সন্তুষ্টি জানান। সুষ্ঠু-সুন্দর পরিবেশে ভর্তি পরীক্ষা গ্রহণের যাবতীয় ব্যবস্থা করা হয়েছে এবং এ কারণে প্রশ্নপত্র ফাঁসের কোন সুযোগ নেই বলে দাবি করেন উপাচার্য।

বিজ্ঞাপন

এদিকে, শনিবার (২৪ নভেম্বর) সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত বরিশাল বিশ্ববিদ্যালয়, সরকারী বরিশাল কলেজ, সরকারী মহিলা কলেজ, আলেকান্দা সরকারী কলেজ, সরকারী মডেল স্কুল এন্ড কলেজ, অমৃত লাল দে মহাবিদ্যালয়, বেগম তোফাজ্জল হোসেন মানিক মিয়া মহিলা কলেজ এবং নগরীর কাউনিয়া শহীদ আবদুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে ১২ হাজার ৫৭জন পরীক্ষার্থী।

২০১১ সালে বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর এবার ৮ম বারের মতো ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এবার বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীন ২৪টি বিভাগের ১ হাজার ৪শ’ ৪০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে ২২ হাজার ১শ’ ২জন শিক্ষার্থী। প্রতি আসনে প্রতিদ্বন্ধি পরীক্ষার্থী ২০জন। পূর্বের ২২টি বিভাগের সাথে চলতি শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ে যুক্ত হচ্ছে ‘ইতিহাস’ এবং ‘পরিসংখ্যান’ বিভাগ।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন