বিজ্ঞাপন

বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার দল ঘোষণা

January 9, 2018 | 1:53 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। প্রায় ছয় মাস পর অ্যাঞ্জেলো ম্যাথিউজকে অধিনায়ক করে দল সাজিয়েছে লঙ্কানরা। দলে জায়গা দেওয়া হয়েছে ফাস্ট বোলার শিহান মাদুসানকাকে।

এছাড়া, দলে অভিজ্ঞদের মধ্যে আছেন দিনেশ চান্দিমাল, কুশল মেন্ডিস, থিসারা পেরেরা, সুরাঙ্গা লাকমল, উপুল থারাঙ্গা, দানুসকা গুনাথিলাকা। দলে নেই লাসিথ মালিঙ্গা, লাহিরু থিরিমান্নে, পাথিরানা।

বাংলাদেশের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে লঙ্কানদের আরেক প্রতিপক্ষ জিম্বাবুয়ে। ১৫ জানুয়ারি বাংলাদেশের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে নামবে জিম্বাবুয়ে। ১৩ জানুয়ারি ঢাকায় এসে পৌঁছানোর কথা লঙ্কানদের। মিরপুরে সব গুলো ম্যাচ অনুষ্ঠিত হবে। ম্যাচ শুরুর সময় ধরা হয়েছে দুপুর ১২টা।

বিজ্ঞাপন

দলে ফিরেছেন লেগস্পিনার অলরাউন্ডার ওয়ানিনদু হাসারাঙ্গা। ২২ বছর বয়সী পেসার মাদুসানকা তিনটি প্রথম শ্রেণির ম্যাচ আর তিনটি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন। প্রতি ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতিতে বল করতে সক্ষম এই পেসারকে নিয়ে আশাবাদী লঙ্কানদের নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহে, ‘তার বলে দুর্দান্ত গতি আর আপনি তাকে ২০১৯ বিশ্বকাপের জন্য তৈরি করতে পারবেন। বিশ্বকাপে আমাদের সাত অথবা আটজন পেসার দরকার। তখন হয়তো ১৫টি ম্যাচের মতো আমাদের খেলতে হতে পারে। সে হিসেব কষে আমি মাদুসানকাকে সুযোগ করে দিতে চাই।’

লঙ্কানদের ত্রিদেশীয় সিরিজের স্কোয়াড: অ্যাঞ্জেলো ম্যাথিউজ (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুসকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, কুশল পেরেরা, থিসারা পেরেরা, আসেলা গুনারত্নে, নিরোশান দিকওয়েলা, সুরাঙ্গা লাকমল, নুয়ান প্রদীপ, দুশমন্ত চামিরা, শিহান মাদুসানকা, আকিলা ধনাঞ্জয়, লাকসান সান্দাকান এবং ওয়ানিনদু হাসারাঙ্গা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন