বিজ্ঞাপন

‘দহন’ ছবিতে নতুন পরিচয়ে বুশরা

November 25, 2018 | 4:24 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

‘ভালোবাসার বাংলাদেশ’, ‘খেলাধুলার বাংলাদেশ’ শিরোনামের গানগুলো দিয়ে বেশ পরিচিত সংগীতশিল্পী বুশরা শাহরিয়ার। তার গানের মডেল হয়েছেন মাশরাফি বিন মোর্তুজাও।

সেই বুশরা গান করেছেন ‘দহন’ ছবিতে। না, এটা তার প্রথম সিনেমায় গান করা নয়। এর আগে ‘ভুবন মাঝি’ সিনেমায় কালিকা প্রসাদের সুরে গান করেছেন তিনি। ‘দহন’ সিনেমায় দ্বিতীয়বারের মতো গান গাইলেন এই কণ্ঠশিল্পী। তবে কণ্ঠ দেয়ার পাশাপাশি তিনি করেছেন আরও দুটি কাজ।

‘দহন’ ছবিতে নতুন পরিচয়ে বুশরা

বিজ্ঞাপন

এই প্রথম বুশরা গানের কথাও লিখেছেন সুরও করেছেন। গানটির শিরোনাম ‘সকাল হাসে’। দ্বৈত গানে বুশরার সঙ্গে কণ্ঠ দিয়েছেন ইমরান।

বুশরা এখন আছেন ভারতে। সেখান থেকে মুঠোফোনে তিনি সারাবাংলাকে বলেন, ‘একটা অনুষ্ঠানে ছবির প্রযোজক আব্দুল আজিজের সঙ্গে আমার দেখা হয়। গানটি তখনই তাকে শুনিয়েছিলাম। গানটি শুনে আব্দুল আজিজ ‘‘পোড়ামন ২’’ ছবিতে ব্যবহার করতে চেয়েছিলেন। তখন ছবিটির শুটিং চলছিল। কিন্তু গানটির সঙ্গে ছবির ঢং না মেলার কারণে তখন আর ব্যবহার করা হয়নি। এখন দহন সিনেমায় গানটি ব্যবহার হচ্ছে।’

‘দহন’ ছবিতে নতুন পরিচয়ে বুশরা

বিজ্ঞাপন

বুশরা আরও জানান, গানের কথা একটু শহর কেন্দ্রিক। তাই দহন সিনেমারে যে অংশে গানটি ব্যবহার করা হবে তার সঙ্গে গানের আবেদন মিলে যায়। গানের কথা এমন- ‘আমার সকাল হাসে/ তোমার চিলে কোঠায়/ আর এক ফালি সুখ/ মনের আঙিনায়’। সোমবার গানটি প্রকাশ পাবে ইউটিউবে।

বুশরা শাহরিয়ার সংগীতশিল্পী হলেও পেশাগতভাবে একজন স্থপতি এবং শিক্ষক। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে স্থাপত্য বিষয়ে লেকচারার হিসেবে কাজ করছেন। আর স্থাপত্য বিষয়ে উচ্চশিক্ষার জন্য এখন ভারতে অবস্থান করছেন বুশরা শাহরিয়ার।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন