বিজ্ঞাপন

টাঙ্গাইলে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

November 27, 2018 | 5:46 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

টাঙ্গাইল: টাঙ্গাইলে শিশু জুয়েল হাসান (৬) হত্যা মামলায় আসামি আব্দুর রহিমকে (৩৭) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকেলে আসামির উপস্থিতিতে জেলা ও দায়রা জজ মো. শওকত আলী চৌধুরী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আব্দুর রহিম টাঙ্গাইল সদর উপজেলার বিল মাগুরাটা গ্রামের হাফিজ মিয়ার ছেলে।

বিজ্ঞাপন

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) এস আকবর খান বলেন, ‘শিশু জুয়েল হাসান হত্যা মামলায় আসামি আব্দুর রহিমের মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত। এ মামলায় বাদী, চিকিৎসক, ম্যাজিস্ট্রেট, তদন্ত কর্মকর্তাসহ মোট ১০ জনের সাক্ষ্য নেওয়া হয়। আসামিপক্ষ চাইলে আগামী ৭ দিনের মধ্যে উচ্চ আদালতে আপিল করতে পারবে।’

মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৮ নভেম্বর রাতে উপজেলার গালা ইউনিয়নের বিল মাগুরাটা গ্রামে ওয়াজ মাহফিল চলছিল। এর পাশেই শিশু জুয়েল হাসানের বাবা শহিদুর রহমান ও তার  মা রোজিনা বেগম চায়ের দোকান নিয়ে বসেন। ওই দোকানে জুয়েলও ছিল। রাত সাড়ে ১০টার দিকে সে সেখান থেকে চলে যায়। রাত ১টার দিকে মাহফিল শেষ হয়। কিন্তু জুয়েল আর বাসায় না ফেরায় তার বাবা-মা তাকে খুঁজতে থাকেন। পরদিন সকালে পাশের এলাকা পিচুরিয়া কবরস্থানের পাশে ধানক্ষেত থেকে চোখ উপড়ে জুয়েলের রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ। ২০ নভেম্বর অজ্ঞাতদের আসামি করে টাঙ্গাইল মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন জুয়েলের মা রোজিনা বেগম। ১১ ডিসেম্বর মামলার তদন্তের দায়িত্ব নেন টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের (ডিবি) এসআই ওবাইদুর রহমান।

২০১৭ সালের ৪ জানুয়ারি ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আব্দুর রহিমকে গ্রেফতার করে ডিবি পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শিশু জুয়েলকে হত্যার কথা স্বীকার করে আব্দুর রহিম। পরদিন ৫ জানুয়ারি সে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শেখ হামিদুল ইসলামের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এর পর থেকে আসামি কারাগারে আছে।

বিজ্ঞাপন

এ দিকে মামলায় সন্তোষ প্রকাশ করে দ্রুত রায় কার্যকরের দাবি জানিয়েছেন জুয়েলের পরিবারের সদস্যরা।

সারাবাংলা/এমএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন