বিজ্ঞাপন

সাপের বিষসহ গ্রেফতার বিএনপি নেতা পিন্টুসহ ১১ জন রিমান্ডে

November 28, 2018 | 6:39 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: মিরপুর থেকে সাপের বিষসহ পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসন থেকে বিএনপির মনোনয়ন প্রার্থী জাকারিয়া পিন্টুসহ ১১ জনকে দুদিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বুধবার (২৮ নভেম্বর) বিকেলে ঢাকার মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী এ রিমান্ডের আদেশ দেন। বিএনপির ওই নেতা বাদে বাকি ১০ সদস্য সাপের বিষ পাচার সিন্ডিকেট বলে গ্রেফতার করেছেন ব্যার।

রিমান্ড যাওয়া অপর ১০ আসামিরা হলেন- লিটন রহমান (৪০), আসাদ চৌধুরী (৪৭), ফিরোজ মাহমুদ (২৫), রনজিৎ সেন (৭২), কমলেশ মুখার্জী (৩০), সদর উদ্দিন (৬৩), মাহফুজ হক (২৯), আনিছ (২২), সৈয়দ হোসেন (৬৫) ও হামিম ওরফে শুভ্র (৩১)।

বিজ্ঞাপন

এদিন মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার এসআই আবু সাঈদ আসামিদের আদালত হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, ‘মামলাটির সুষ্ঠু তদন্ত, উদ্ধার হওয়া সাপের বিষের উৎস, আসামিদের দখলে থাকা আরও বিপুল পরিমাণ সাপের বিষ উদ্ধার এবং এ ঘটনায় জড়িত এজাহার নামীয় পলাতক আসামিসহ সহযোগী অন্যান্য চোরাচালানকারীদের শনাক্ত পূর্বক গ্রেফতারের জন্য এবং আসামিদের নিয়ে অভিযান পরিচালনার জন্য সাতদিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।’

অপর দিকে আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। জামিন শুনানিতে আইনজীবীরা বলেন, পুলিশ বলেছে এটি সাপের বিষ বলে গ্রেফতার করেছে। পুলিশ কেমিক্যাল এক্সপার্টদের অপিনিয়ন ছাড়া সাপের বিষ হিসেবে বলতে পারেন না। এটাতো আপেলের রসও হতে পারতো। আর আসামিদের অনেক জিজ্ঞাসা করেছে পুলিশ। এই মামলায় রিমান্ড নেওয়ার মত কোনো যৌক্তিককতা নেই।

বিজ্ঞাপন

গতকাল বিকালে মিরপুরের পশ্চিম মনিপুর এলাকায় একটি মাইক্রোবাসসহ সাপের বিষ পাচারের আন্তর্জাতিক চক্রের সদস্য অভিযোগে জাকারিয়া পিন্টুসহ ১১ জনকে গ্রেফতার করা হয়। এ ছাড়া তাদের কাছ থেকে সাপের বিষের ৬টি জারও জব্দ করা হয়েছে, আন্তর্জাতিক বাজারে যার মূল্য আনুমানিক ৩ কোটি টাকা।

সাপের বিষ মজুদ ও পাচারের অভিযোগে গ্রেফতার ১১ জনের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেছে।

উল্লেখ্য, পিন্টু পাবনা জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও ঈশ্বরদী পৌর বিএনপির সাধারণ সম্পাদক। তিনি গত সোমবার থেকে নিখোঁজ ছিলেন বলেও পরিবার থেকে দাবি করা হয়েছে।

সারাবাংলা/এআই/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন