বিজ্ঞাপন

এরশাদের চেয়ে রওশন এরশাদের সম্পদ বেশি

December 1, 2018 | 10:16 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ এর স্থাবর সম্পত্তি পরিমাণ তার স্ত্রী ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান রওশন এরশাদের তুলনায় কম। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এরশাদের দাখিল করা হলফনামা থেকে এ তথ্য জানা গেছে।

হলফনামা অনুযায়ী, হুসেইন মুহাম্মদ এরশাদের স্থাবর সম্পত্তির মূল্যমান ২ কোটি ৫০ লাখ ৪০ হাজার টাকা। বিপরীতে রওশন এরশাদের স্থাবর সম্পত্তির মূল্য ৭ কোটি ৩১ লাখ ৭৫ হাজার টাকার। ফলে এরশাদেও তুলনায় তার স্ত্রীর স্থাবর সম্পদ বেশি প্রায় ২ দশমিক ৯২ গুন।

দাখিল করা হলফনামা অনুযায়ী, এরশাদের নিজের নামে ৫৭ কোটি ৭৮ লাখ ৮০ হাজার ২০০ টাকার ও তার

বিজ্ঞাপন

স্ত্রীর নামে ৩৪ কোটি, ৭৯ লাখ, ৯১ হাজার ৭১৩ টাকার অস্থাবর সম্পত্তির হিসাব রয়েছে। হলফনামায় বাৎসরিক আয় দেখানো হয়েছে, ১ কোটি ৮ লাখ ৪২ হাজার ২০৬ টাকা। একইসঙ্গে হলফনামায় এরশাদের ২ কোটি ৩২ লাখ ৪ হাজার ৬৩৫ টাকার দুইটি ব্যাংকে ঋণের কথাও বলা হয়েছে। ইউনয়ন ব্যাংক ও ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক থেকে এই ঋণ নেয়া হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

অন্যদিকে এরশাদেও স্থাবর সম্পত্তির মধ্যে রয়েছে বনানী ইউআই শপিং কমপ্লেক্স এর দোকান, বারিধারার দূতাবাস রোডের ফ্ল্যাট, বনানীর ব্লক সি’তে ফ্ল্যাট, গুলশানের ফ্ল্যাট। অন্যদিকে স্ত্রী রওশন এরশাদের নামে রয়েছে পূর্বাচল, গুলশানে জমি, বসুন্ধরা ও গুলশানে একাধিক ফ্ল্যাট।

অন্যদিকে সাবেক এই রাষ্ট্রপতি ৬টি ফৌজদারি মামলায় অভিযুক্ত বলেও উল্লেখ করা হয়েছে। এর মধ্যে দুটি মামলা বিচারাধীন রয়েছে ও চারটি মামলার কার্যক্রম স্থগিত রয়েছে। এছাড়াও অতীতের ২৭টি মামলার কথাও জানিয়েছেন সাবেক এই রাষ্ট্রপতি। মামলাগুলোর কোনটিতে তিনি খালাস আবার কোনটিতে অব্যাহতি পেয়েছেন বলে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/জেডএফ 

আরও পড়ুন

কোন জোটে জাপা থাকবে, এককভাবে সিদ্ধান্ত নেবেন এরশাদ

জাতীয় পার্টি ক্ষমতায় যেতে প্রস্তত: এরশাদ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন