বিজ্ঞাপন

তাবলীগের দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া, বিমানবন্দর সড়ক অবরোধ

December 1, 2018 | 10:30 am

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর বিমানবন্দর গোলচত্বরে তাবলীগের জামাতের  দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ঘটনা ঘটেছে। ঘটনার পর থেকেই দুই পক্ষের মুসল্লীরা বিমানবন্দর প্রধান সড়কসহ আশেপাশের এলাকায় অবস্থান নিয়েছে।  এতে বিমানবন্দর থেকে টঙ্গিগামী সড়কের যান চলাচল রাস্তা বন্ধ  আছে।

শনিবার (১ ডিসেম্বর) ভোরে এই ঘটনা ঘটে। এতে শুরুতে বিমানবন্দর সড়কের একপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিজ্ঞাপন

পরে উত্তরাগামী সড়কে যান চলাচল শুরু হলেও তা ছিল  ধীরগতির।  এতে কুড়িল বিশ্বরোড় থেকে শুরু করে বিমানবন্দর পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে বেলা এগারটা থেকে উত্তরা-টঙ্গি মহাসড়কের একপাশে ব্যারিকেড দেয় জুবায়ের গ্রুপের সদস্যরা। বেলা সাড়ে এগারটা নাগাদ দুই পাশের যান চলাচল বন্ধ করে দেয় অবস্থান নিয়েছে দুই পক্ষের মুসল্লিরা।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আযম মিয়া সারাবাংলাকে জানান, তাবলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে পরিস্থিতি  নিয়ন্ত্রণে আছে।

বিজ্ঞাপন

নাম প্রকাশে অনিচ্ছুক একজন পুলিশ কর্মকর্তা জানান, শনিবার (১ ডিসেম্বর) ফজর নামাজের পর বিমানবন্দর গোলচত্বরে তাবলীগ জামাতের দুই পক্ষের মধ্যে ( মাওলানা জুবায়ের গ্রুপর ও মাওলানা সাদ গ্রুপ)  ধাওয়া পাল্টা ধাওয়া হয়। তারা সড়কের দুই পাশে অবস্থান নিয়েছে। সাদ গ্রুপের সদস্যদেরকে টঙ্গির দিকে যেতে এতে বাধা দেয় জুবায়ের গ্রুপ। এতে প্রথমে কথা-কাটাকাটি ও পরে ধাওয়া পাল্টা ধাওয়া চলে।বিশ্ব ইজতেমা পরিচালনা সংক্রান্ত বিরোধের জের ধরে  দুই পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছে বলেও জানান তিনি। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন: বিশ্ব ইজতেমা ভোটের পর: স্বরাষ্ট্রমন্ত্রী

সড়কে অবস্থানকারিদের  একপক্ষের মো: হানিফ সারাবাংলাকে জানান, তারা বাবুস সালাম মাদ্রাসার শিক্ষার্থী-শিক্ষক । ভোরে সাদ গ্রুপের সদস্যরা তাদের ওপর আকস্মিকভাবে হামলা চালায়।

বিজ্ঞাপন

কিন্তু তাদের এই বক্তব্য মিথ্যা দাবী করে সাদ গ্রুপের সদস্যরা জানায়, তারা কোন ধরনের হামলা চালাননি। বরং তারা  টঙ্গি ইজতেমা ময়দানের দিকে যেতে চাইলে বাধা দিচ্ছে অপরপক্ষ।

বিমানবন্দর সড়কের ট্রাফিক ইনচার্জ শচিন মল্লিক বলেন, এখানে কোন হামলা বা সংঘর্ষের ঘটনা ঘটেনি।  মাওলানা জুবায়ের ও দিল্লির মাওলানা সাদের অনুসারীরা টঙ্গী ইজতেমা ময়দান ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক  অবস্থান নিয়েছে। এতে এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।আমরা রাস্তার যান চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করছি।

উল্লেখ্য মাওলানা সাদ ও মাওলানা জুবায়ের গ্রুপের বিরোধীতার জের ধরে এবারের  বিশ্ব ইজতেমা স্থগিত  করেছে সরকার।

সারাবাংলা/ইউজে/এমএমএইচ/জেডএফ 

আরও পড়ুন

বিশ্ব ইজতেমার ২য় পর্বে ডিএমপি’র নির্দেশনা

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন