বিজ্ঞাপন

দেশের ছবি ‘প্যারাডাইস’র সঙ্গে বিশ্বখ্যাত ‘রাজোর ফিল্মস’

December 2, 2018 | 5:37 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

দেশের সিনেমা ‘প্যারাডাইস’। আরিফুর রহমানের প্রযোজনায় এটি নির্মাণ করছেন বিজন ইমতিয়াজ। সম্প্রতি দেশের এই ফিকশন ‘প্যারাডাইস’র সঙ্গে যুক্ত হয়েছে বিশ্বখ্যাত প্রযোজনা প্রতিষ্ঠান ‘রাজোর ফিল্মস’।

‘রাজোর ফিল্মস’ মূলত জর্মান ভিত্তিক প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির সহ-প্রযোজিত হিব্রু ভাষার সিনেমা ‘ওয়ালজ উইথ বশির’ পায় অস্কার মনোনয়ন এবং জিতে নেয় গোল্ডেন গ্লোব। কেনিয়া থেকে প্রথম যে ছবিটি কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে গিয়েছিল, সেই ছবিটিরও সহ প্রযোজক ছিল ‘রাজোর ফিল্মস’। ছবির নাম ‘রাফিকি’। এই প্রতিষ্ঠানটি এবার যুক্ত হয়েছে বাংলাদেশের ফিকশন ‘প্যারাডাইস’র সঙ্গে।

বিজ্ঞাপন

দেশের গুপী বাঘা প্রোডাকশনসের ব্যানারে আরিফুর রহমান, রাজোর ফিল্মস-এর ব্যানারে প্রযোজক হিসেবে আছেন রোমান পল।

রাজোর ফিল্মসের পক্ষে রোমান পল ভ্যারাইটিকে বলেন, ‘রাজোর ফিল্মসের একটা সুনাম রয়েছে। যেখানে-সেখানে প্রযোজক হিসেবে কাজ করে না প্রতিষ্ঠানটি। কিন্তু ডকু ফিচার প্যারাডাইসের পরিচালক ও প্রযোজকের স্বপ্ন দেখে আমাদের ভালো লেগেছে। এছাড়াও এর কিছু রাফ কাট দেখেছি আমরা। ফুটেজের নান্দনিকতা আমাদের মুগ্ধ করেছে।’

ফিকশনের আগে ‘প্যারাডাইস’ নামে বিজন ইমতিয়াজ এবং আরিফুর রহমান একটি ডকু ফিচার নির্মাণ করছিলেন। সেই কাজটি এখনও চলছে। সেই কাজটি চলতে চলতেই ‘প্যারাডাইস’ নামে ফিকশনের কাজ শুরু করেন তারা। পরবর্তীতে ফিকশনের নামটি পরিবর্তন হবে বলে জানিয়েছেন প্রযোজক আরিফুর রহমান।

তিনি সারাবাংলাকে আরও অলেন, ‘আমরা বিগত দেড় বছর ‘‘প্যারাডাইস’’ ডকুমেন্টারির কাজ করছি। পাশাপাশি ‘‘প্যারাডাইস’’ ফিকশন লেখা চলেছে। ফিকশন ‘‘প্যারাডাইস’’র গল্প আমি আর বিজন লিখছি। এখন বিজন চিত্রনাট্যের কাজ করছে।’

ফিকশনটির গল্প এগিয়ে যাবে ১৪ বছরের একটি বাচ্চার সঙ্গে। যে কি না একটি ইসলামিক স্কুলের ছাত্র। গল্প সম্পর্কে এতটুকুই জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এর আগে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব সার্কিটের নামকরা আয়োজন সিয়াটল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেয় ডকু ফিচার ‘প্যারাডাইস’। উৎসবের ওয়ার্ক ইন প্রোগ্রেস বিভাগে প্রতিযোগিতা করে নির্বাচিত হয় ডকু ফিচারটি।

এর আগে এই প্রযোজক-পরিচালক জুটি নির্মাণ করেন ‘মাটির প্রজার দেশে’ চলচ্চিত্র।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন