বিজ্ঞাপন

চিরনিন্দ্রায় শায়িত ক্যামেরার কবি আনোয়ার হোসেন

December 3, 2018 | 5:13 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চিরনিন্দ্রায় শায়িত হলেন ক্যামেরার কবি আনোয়ার হোসেন। সোমবার (৩ ডিসেম্বর) বাদ যোহর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে চোখের জলে সমাহিত করা হয় তাকে। দুপুর তিনটা নাগাদ তার দাফন প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

এর আগে সর্বসাধারনের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ কেন্দ্রিয় শহীদ মিনারে রাখা হয়েছিল। সকাল ১১ থেকে দুপুর ১টা পর্যন্ত মরদেহ সেখানে রাখা হয়। অসংখ্যা শুভাকাঙ্খী, আত্মীয়-স্বজন, বিভিন্ন সংগঠনের কর্মীরা তাকে শেষ শ্রদ্ধা জানাতে আসেন। এসময় শহীদ মিনার প্রাঙ্গণ এক আবেগঘন মূহুর্তের সাক্ষী হয়। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় জামে মসজিদে জানাজা অনুষ্ঠিত হওয়ার পর মরদেহ মিরপুর নিয়ে যাওয়া হয়।

বিজ্ঞাপন

আনোয়ার হোসেন শ্রেষ্ঠ চিত্রগ্রাহক হিসেবে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। তিনি ১৯৪৮ সালে পুরান ঢাকায় জন্মগ্রহণ করেন। ১৯৬৭ সালে আলোকচিত্রী হিসেবে ক্যারিয়ার শুরু করেন আনোয়ার হোসেন। তার বাবা সিনেমা অফিসে চাকরি করতেন বলে প্রচুর ছবি দেখার সুযোগ পেতেন। সেখান চলচ্চিত্রের প্রতি আগ্রহ তৈরি হয় তার। সেই আগ্রহের কারণে স্থিরচিত্রের পাশাপাশি উল্লেখযোগ্য বেশি কিছু ছবির সিনেমাটোগ্রাফি করেছেন তিনি।

আনোয়ার হোসেন দীর্ঘদিন ধরে প্রবাসে বসবাস করছিলেন। তবে মাঝে মাঝে তিনি দেশেও থাকতেন। আনোয়ার হোসেন গত ২৮ নভেম্বর ফ্রান্স থেকে দেশে পৌঁছে পান্থপথের অলিও ড্রিমে ওঠেন। ১ ডিসেম্বর সকাল ১০টায় তার এই হোটেল ছেড়ে দেওয়ার কথা  ছিল। বেলা ১১টায় হোটেলকর্মীদের ফোনে পুলিশ এসে তার মৃতদেহ উদ্ধার করে।

সারাবাংলা/আরএসও/পিএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন