বুধবার ২২ মে, ২০১৯ ইং , ৮ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ক্ষমা চাইলেন ভিকারুননিসার অধ্যক্ষ

ডিসেম্বর ৪, ২০১৮ | ১:২৮ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা:ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় ক্ষমা চেয়েছেন শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ নাজনীন ফেরদৌস।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) সকালে গণমাধ্যম কর্মীরা বেইলি রোডের স্কুল প্রাঙ্গণে তার কার্যালয়ে গেলে সবার সামনে হাত জোর করে ক্ষমা চান তিনি।

বিজ্ঞাপন

নাজনীন ফেরদৌস বলেন, বিষয়টি অনাকাঙ্ক্ষিত। ঘটনাটি এত দূর গড়াবে, তা অনুধাবন করতে পারিনি। এরই মধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রিপোর্ট হাতে পাওয়ার পর কী ব্যবস্থা নেওয়া হবে, তা মন্ত্রণালয় নির্ধারণ করে দেবে। আত্মহত্যার ঘটনায় আমি সবার কাছে ক্ষমা চাচ্ছি।

আরও পড়ুন: শান্তিনগরে ভিকারুননিসা শিক্ষার্থীর আত্মহত্যা

এর আগে, সকালে স্কুল পরিদর্শনে গিয়ে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে কথা বলেন  শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। প্রায় এক ঘণ্টা সেখানে অবস্থান করেন তিনি। পরে  তিনি সাংবাদিকদের বলেন, এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

                  আরও পড়ুন: তদন্ত রিপোর্টের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে: শিক্ষামন্ত্রী

আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দেবে। প্রতিবেদন পাওয়ার পর স্কুল কর্তৃপক্ষের কোনো ত্রুটি পেলে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

                            আরও পড়ুন: ভিকারুননিসার শিক্ষার্থীর আত্মহত্যা, তদন্তে ৩ সদস্যের কমিটি

এদিকে, সকাল ৭টা থেকেই স্কুল গেটের সামনে অবস্থান নেয় ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। তাদের সঙ্গে যোগ দেন অভিভাবকরাও। শিক্ষার্থীদের দাবি, অধ্যক্ষকে অপসারণ করতে হবে। একইসঙ্গে এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার না হওয়া পর্যন্ত তারা ক্লাসে ফিরবেন না বলেও বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

সারাবাংলা/এমএস/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন