শুক্রবার ২৪ মে, ২০১৯ ইং , ১০ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

পূজারার মাইলফলক, ভারতের সংগ্রহ ২৫০

ডিসেম্বর ৬, ২০১৮ | ৪:৩৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক ।।

অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হয়েছে ভারত। প্রথম দিন শেষে চেতেশ্বর পূজারার শতকে ভর করে ৮৭.৫ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫০ রান তোলে ভারত। অপরাজিত থেকে দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নামবে মোহাম্মেদ সামি (৬) ও জসপ্রিত বুমরাহ (০)।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) টস জিতে প্রথম দিনে ব্যাট করতে নেমে শুরুতেই ধ্বস নামে ভারতীয় ব্যাটিং লাইনআপে। দলীয় ৪১ রানেই চার ব্যাটসম্যান আউট হন। ওপেনার লোকেশ রাহুল (২), মুরালি বিজয় (১১), অধিনায়ক বিরাট কোহলি (৩) আর অজিঙ্কা রাহানে (১৩) আউট হন। এরপর রোহিত শর্মাকে সঙ্গে করে এগুতে থাকেন পূজারা। তবে দলীয় ৮৬ রানে ব্যক্তিগত ৩৭ রানে ফিরে যান রোহিত শর্মা।

বিজ্ঞাপন

এরপর একদিক থেকে দলের হাল ধরেন পূজারা। তবে শেষ দিকে রিশভ পান্ত (২৫) ও রবিচন্দ্রন অশ্বিন (২৫) আউট হয়ে সাজঘরে ফেরেন। এরপর ইশান্ত শর্মা (৪) আউট হন দলীয় ২১০ রানে। এরপর মোহাম্মদ সামির সঙ্গে জুটি গড়ে এগুতে থাকেন পূজারা। দলের হয়ে সর্বোচ্চ ইনিংস (১২৩) খেলেন তিনি। তবে দলীয় ২৫০ রানে রান আউট হয়ে ফেরেন ডানহাতি এই ব্যাটসম্যান। তাতেই এক উইকেট হাতে রেখে দিন শেষ করে ভারত। দিন শেষে অপরাজিত থেকে মাঠ ছাড়েন মোহাম্মেদ সামি (৬)।

অস্ট্রেলিয়ার হয়ে ২টি করে উইকেট নেন মিচেল স্টার্ক, মার্ক হ্যাজলউড, প্যাট কামিন্স ও নাথান লায়ন।

ভারতের হয়ে প্রথম ইনিংসে সর্বোচ্চ ১২৩ রানের ইনিংস খেলে ৫ হাজার রানের মাইলফলক ছুঁলেন পূজারা। ভারতের অষ্টম ব্যাটসম্যান হিসেবে এই মাইলফলক ছুঁয়েছেন তিনি। এই মাইলফলক ছুঁতে ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান রাহুল দ্রাবিড় খেলেছেন ১০৮টি ইনিংস। সমান ইনিংস খেলে এবারের দ্রাবিড়ের সঙ্গে যুগ্মভাবে রেকর্ডের মালিক হলেন পূজারা।

পূজারার ক্যারিয়ারের ১৬তম টেস্ট সেঞ্চুরি এটি।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন