বিজ্ঞাপন

শিশুদের জন্য ‘রাজনৈতিক ঐক্য’ চান চট্টগ্রামের মেয়র‌

December 6, 2018 | 9:13 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: রাজনৈতিক ভেদাভেদ ভুলে দেশের সব নাগরিককে শিশুদের উন্নয়ন ও সুরক্ষায় কাজ করার তাগিদ দিয়েছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) কারিতাস আয়োজিত শিশুদের প্রাক-শৈশবকালীন যত্ন ও উন্নয়ন বিষয়ক এক কর্মশালায় মেয়র এই তাগিদ দেন।

মেয়র বলেন, ‘এখনকার অভিভাবকদের যত উদ্বেগ, সব শিশুদের পড়ালেখা নিয়ে। শিশুদের সুন্দরভাবে বেড়ে ওঠা নিয়ে তাদের উদ্বেগ নেই। একা একা বেড়ে ওঠার কারণে এখনকার শিশুরা অনেক বেশি আত্মকেন্দ্রিক। অভিভাবকদের শিশুদের প্রতি মনযোগী হতে হবে। তাদের সুন্দরভাবে বেড়ে ওঠার পরিবেশ দিতে হবে।’

বিজ্ঞাপন

মেয়র আরও বলেন, ‘আরেকটি বিষয় হচ্ছে রাজনীতি। শিশুদের ক্ষেত্রে রাজনৈতিক ভেদাভেদ ভুলে ঐক্যমত্যে আসতে হবে। শিশুদের সুরক্ষা ও উন্নয়নে রাজনৈতিক ভেদাভেদ কাম্য নয়।

কারিতাস চট্টগ্রাম অঞ্চলের ‘মমতা প্রকল্প’ এই কর্মশালার আয়োজন করে। এতে কর্মশালার উদ্দেশ্য বর্ণনা করে বক্তব্য রাখেন কারিতাস, চট্টগ্রাম অঞ্চলের পরিচালক জেমস গোমেজ। তিনি বলেন, ‘শিশুর প্রারম্ভিক যত্ন ও বিকাশ- ২০১৩ নীতিমালার কার্যকর বাস্তবায়ন, নীতিমালার বিষয়ে সরকারি-বেসরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের সঙ্গে কার্যকর নেটওয়ার্ক প্রতিষ্ঠা এবং সরকারি-বেসরকারি সেবা ও সহায়তা সম্পর্কে জানা ও সেটা পাওয়া নিশ্চিত করতেই এই কর্মশালার আয়োজন করা হয়েছে।’

কর্মশালা সঞ্চালনা করেন কর্মসূচি কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল ইসলাম চৌধুরী। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিভাগীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ সুলতান মিয়া, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. শহিদুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অঞ্জনা ভট্টাচার্য, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নারগীস সুলতানা, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদন মহসিন চৌধুরীসহ প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন