বিজ্ঞাপন

মিলনকে মনোনয়ন না দেওয়ায় নয়াপল্টন কার্যালয়ে তালা, বিক্ষোভ

December 8, 2018 | 3:19 pm

।। স্পেশাল করেসপন্ডেট।। 

বিজ্ঞাপন

ঢাকা: সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলন এবং তার স্ত্রী নাজমুন নাহার বেবীকে মনোনয়ন না দেওয়ায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে তাদের অনুসারীরা।

শনিবার (০৮ ডিসেম্বর) বেলা ১২ টার পর এহসানুল হক মিলনের সমর্থকরা নয়াপল্টন কার্যালয়ে এসে প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় এবং সেখানে বিক্ষোভ শুরু করে। এদের নেতৃত্ব দিচ্ছেন চাঁদপুরের কচুয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খায়রুল আবেদীন স্বপন।

বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, চাঁদপুর-১ আসনে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন চেয়েছিলেন এহসানুল হক মিলন এবং তার স্ত্রী নাজমুন নাহার বেবী। সাবেক প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন এই মুহূর্তে জেলে আছেন।

বিজ্ঞাপন

কিন্তু মিলন বা তার স্ত্রী বেবীকে মনোনয়ন না দিয়ে মালয়েশিয়া প্রবাসী মোশারফ হোসেনকে মনোনয়ন দিয়েছে বিএনপি। বিক্ষোভকারীদের অভিযোগ এলাকায় না থেকেও ‘নগদ’ টাকার গরম দেখিয়ে মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক চূড়ান্ত মনোনয়ন ভাগিয়ে নিয়েছেন। অন্যদিকে গত ১০ বছর ধরে সব চেয়ে বেশি হয়রানি-নির্যাতনের শিকার এহসানুল হক মিলনকে মনোনয়ন বঞ্চিত করা হয়েছে।

বিজ্ঞাপন

এহসানুল হক মিলনের সমর্থক মো. সাইফুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘মোশারফ হোসেনকে কচুয়ার কেউ চেনে না। তিনি থাকেন মালয়েশিয়া। উড়ে এসে জুড়ে বসেছেন। এলাকাবাসী তাকে প্রত্যাখান করেছে। আমরা এহসানুল হক মিলনের মনোনয়ন চাই।’

গতকাল ২০৬ আসনে চূড়ান্ত মনোনয়ন ঘোষণার পর এখন পর্যন্ত নয়াপল্টন কার্যালয়ে এটিই প্রথম মনোনয়ন বঞ্চিত প্রার্থীর কর্মী-সমর্থকদের বিক্ষোভ। তবে ৫০/৬০ জনের এই বিক্ষোভ বিএনপির সিদ্ধান্তে কোনো প্রভাব ফেলবে না বলে সূত্রে জানা গেছে।

সারাবাংলা/এজেড/একে

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন