বিজ্ঞাপন

ইউডায় সেমিনার: সুষ্ঠু নির্বাচনে গণমাধ্যমের ভূমিকা অপরিহার্য

December 8, 2018 | 6:10 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: একটি অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনের ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা অপরিহার্য। এ ক্ষেত্রে সাংবাদিকদের উচিত তথ্যভিত্তিক সংবাদ পরিবেশনের মাধ্যমে তাদের দায়িত্ব পালন করা।

আজ শনিবার (৮ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা) ক্যাম্পাসে যোগাযোগ ও গণমাধ্যম শিক্ষা বিভাগ আয়োজিত এক সেমিনারে বক্তারা এসব কথা বলেন।

অনুষ্ঠানে সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন ও সারাবাংলা.নেট-এর নির্বাহী সম্পাদক মাহমুদ মেনন আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

ছহুল হোসাইন বলেন, ‘গণমাধ্যম ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এ ক্ষেত্রে সাংবাদিকদের দায়িত্ব হচ্ছে বস্তুনিষ্ঠ সংবাদ উপস্থাপন করা।’

মাহমুদ মেনন তার মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের সংবাদ সংগ্রহের অভিজ্ঞতা তুলে ধরে বলেন,  ‘অবধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সবাইকে আইন মেনে চলা উচিত। এ ছাড়াও তিনি পর্যাপ্ত তথ্য প্রাপ্তি নিশ্চিত করার বিষয়েও জোর দেন।

বিজ্ঞাপন

ইউডার যোগাযোগ ও গণমাধ্যম শিক্ষা বিভাগের চেয়ারম্যান মাহবুব আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ওই বিভাগের প্রভাষক মাহাদী হাসান।

এ ছাড়াও অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক ড. আহমেদ উল্যাহ মিয়া, রেজিস্ট্রার অধ্যাপক ড. ইফফাত চৌধুরী, ডেপুটি রেজিস্ট্রার জনাবা ফয়জুন নাহার, ট্রাস্টি বোর্ডের সচিব জনাব মুনির আহমেদ, প্রভাষক ইসমাইল হোসেন সিরাজি, সারোয়ার আহমেদ ও নুসরাত শারমিনসহ অনেকে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন