বিজ্ঞাপন

কেন্ড্রিক লামার পেলেন সর্বোচ্চ মনোনয়ন

December 9, 2018 | 6:10 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

আন্তর্জাতিক সংগীতের সবচেয়ে বড় ও মর্যাদাপূর্ণ পুরস্কার প্রদান অনুষ্ঠান গ্র্যামি। শুক্রবার (৭ ডিসেম্বর) ঘোষণা করা হয়েছে ৬১ তম গ্র্যামি অ্যাওয়ার্ডের মনোনয়ন প্রাপ্তদের নাম।


আরও পড়ুন :  খিজিরের নতুন ছবি ‘কারার ওই লৌহ কপাট’


এবারের আসরে সর্বোচ্চ ৮টি বিভাগে মনোনয়ন পেয়েছেন আমেরিকান সংগীতশিল্পী কেন্ড্রিক লামার। এর মধ্যে প্রথম ও সবচেয়ে আকর্ষণীয় তিনটি বিভাগের জন্য মনোনয়ন পেয়েছেন তিনি। বিভাগ তিনটি হলো অ্যালবাম অব দ্য ইয়ার, রেকর্ড অব দ্য ইয়ার এবং ‍সং অব দ্য ইয়ার।

৭টি বিভাগে মনোনয়ন পেয়ে দ্বিতীয় অবস্থানে কানাডিয়ান সংগীতশিল্পী ড্রেক। সাতটি বিভাগের মধ্যে অ্যালবাম অব দ্য ইয়ার, রেকর্ড অব দ্য ইয়ার এবং ‍সং অব দ্য ইয়ার বিভাগে তিনিও লড়বেন সর্বোচ্চ মনোনয়ন পাওয়া কেন্ড্রিক লামার সঙ্গে।

বিজ্ঞাপন

ছয়টি করে মনোনয়ন পেয়েছেন জ্যামাইকান শিল্পী ম্যাথ্যু জিহু স্যামুয়েলস, যিনি পরিচিত ‘বই-ওয়ানডা’ নামেও। আরও আছেন অ্যামেরিকান ফোক শিল্পী ব্র্যান্ডি কার্লাইল এবং আমেরিকান গিটারিস্ট মাইক বোজ্জি।

কার্ডি বি, চাইল্ডিস গ্যামবিনো, এইচ.ই.আর., লেডি গাগা, মারেন মরিস, ‍সাউন্ডওয়েব পেয়েছেন পাঁচটি করে মনোনয়ন।

গ্র্যামির ৬১তম আসর থেকে বিভাগে কিছু পরিবর্তন আসছে। যোগ হচ্ছে চারটি নতুন বিভাগ। নারী সংগীতশিল্পী, কৃষ্ণাঙ্গ, এশিয়ান এবং সংখ্যালঘু- এই চারটি বিষয়ে দেয়া হবে গ্র্যামি অ্যাওয়ার্ড।

বিজ্ঞাপন

এবারের আসরে ২১ হাজার রোকর্ড জমা পড়েছে এবং এখন পর্যন্ত ভোট করেছেন ১৩ হাজার মানুষ। এবারের গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হবে ২০১৯ সালের ১০ ফেব্রুয়ারি।

সারাবাংলা/পিএ


আরও পড়ুন :

শাহরুখের শিক্ষক সুহানা!

যা আসছে বলিউডে…

কলকাতার ‘বোবা রহস্য’ সিনেমায় তিশা

জীবনের শ্রেষ্ঠ সময়ে আছেন প্রিয়াঙ্কা

বানসালীর চোখ আনুশকার দিকে!


Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন