বিজ্ঞাপন

ফ্রান্সে বন্দুকধারীর গুলিতে নিহত ৩, সন্দেহভাজনের সন্ধানে পুলিশ

December 12, 2018 | 5:39 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

ফ্রান্সের উত্তর-পূর্বাঞ্চলে এক বন্দুকধারীর গুলিতে অন্তত তিন ব্যক্তির মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও এক ডজন মানুষ। মঙ্গলবার (১১ ডিসেম্বর) ফরাসি শহর স্টার্সবৌর্গের একটি ক্রিস্টমাস বাজারে এই ঘটনা ঘটে। পুলিশ হামলাকারীর সন্ধান করছে। খবর আল জাজিরার।

স্থানীয় সময় মঙ্গলবার রাত ৮টার দিকে শহরের ব্যস্ততম গলিগুলোর একটিতে হামলা চালায় বন্দুকধারী। ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফে কাস্টানের বলেন, বন্দুকধারী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে গোলাগুলি হয়েছে। হামলাকারী পালিয়ে যেতে সক্ষম হয়েছে। আরও একটি হামলা হওয়ার আশঙ্কা রয়েছে।

কাস্টানের বলেন, সরকার সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা হুমকি জারি করেছে। এমনকি সীমান্তেও নিরাপত্তা জোরদার করা হচ্ছে। আমরা এসবের পাশাপাশি সকল ক্রিস্টমাস বাজারে নিরাপত্তা জোরদার করবো। যাতে এরকম হামলা আর না হয়।

বিজ্ঞাপন

ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী লরেন্ট নুনেজ বলেন, ঘটনার জেরে এখন পর্যন্ত পাঁচ ব্যক্তিকে গ্রেফতার করেছে ফরাসি পুলিশ। তিনি বলেন, আহতদের মধ্যে আটজনের অবস্থা গুরুতর।

এদিকে শহরের মেয়র জানিয়েছেন, কেউ কেউ মাথায়ও আঘাত পেয়েছেন।

এখন পর্যন্ত হামলার উদ্দেশ্যে সম্পর্কে কিছু জানা যায়নি। কিন্তু হামলাকারীকে খুঁজে বের করতে দেশটির সন্ত্রাস-বিরোধী প্রসিকিউটর একটি তদন্ত চালু করেছে। এছাড়া ৩৫০জন এজেন্ট ও দু’টি হেলিকপ্টার মোতায়েন করা হয়েছে।

বিজ্ঞাপন

হামলাকারী

পুলিশ স্থানীয় এক ব্যক্তিকে সন্দেহভাজন হামলাকারী হিসেবে চিহ্নিত করেছে। তার নাম চেরিফ চেকাত (২৯)। তার বিরুদ্ধে পূর্বেই গোয়েন্দা সংস্থার কাছে অভিযোগ ছিল।

নুনেজ বলেন, খোঁজ চলছে। তবে সন্দেহভাজন হামলাকারী ইতিমধ্যেই ফ্রান্স ত্যাগ করে থাকতে পারে। কর্মকর্তারা জানিয়েছে, সন্দেহভাজনকে ধররে রাইন নদীর সীমান্ত দিয়ে নিরাপত্তা জোরদার করেছে জার্মান পুলিশও।

নুনেজ আরও জানান, সন্দেহভাজনের বিরুদ্ধে পূর্বেও অপরাধ করার রেকর্ড রয়েছে। পুলিশরা তার বাড়িতে তল্লাশি চালিয়েছে। তবে তেমন কিছুই খুঁজে পায়নি।

সারাবাংলা/ আরএ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন