বিজ্ঞাপন

আবুধাবি বাংলা চলচ্চিত্র উৎসবে জয়া-শুভ

December 13, 2018 | 2:20 pm

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সারাবিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলা ভাষায় কথা বলা লোকের সংখ্যা নেহায়েত কম নয়। বাংলা ভাষায় কথা বললেও প্রবাসে বসে বাংলা সংষ্কৃতিচর্চা করা তাদের জন্য খুব কঠিন। সেকারণে বিভিন্ন বাঙালি সংগঠনের আয়োজনে বিভিন্ন সময়ে চলচ্চিত্র উৎসবসহ বাংলা সংস্কৃতি উৎসবের আয়োজন করা হয়।


আরও পড়ুন :  আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণায় তারকারা


এবার আবুধাবিতে আয়োজিত হচ্ছে বাংলা চলচ্চিত্র উৎসব। সেখানকার বাঙালি এসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত হচ্ছে এই চলচ্চিত্র উৎসব। বাংলার সঙ্গে প্রবাসিদের যোগসূত্র তৈরী করতে এই চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছে। খবর ভারতীয় সংবাদ মাধ্যমের।

এই উৎসবে প্রদর্শিত হবে পশ্চিমবাংলার তিনটি সিনেমা। তারমধ্যে দুটি সিনেমার কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের দুই জনপ্রিয় অভিনয়শিল্পী জয়া আহসান ও আরিফিন শুভ।

বিজ্ঞাপন

জয়া আহসান অভিনীত ‘বিজয়া’ এবং আরিফিন শুভ অভিনীত ‘আহারে’ ছবি দুটি দেখানো হবে উৎসবে। ছবি দুটিতেএই দুই অভিনয়শিল্পীর বিপরীতে অভিনয় করেছেন যথাক্রমে আবির চ্যাটার্জী ও ঋতুপর্ণা সেনগুপ্ত।

আবুধাবিতে নিজের অভিনীত প্রথম ভারতীয় বাংলা সিনেমা প্রদর্শন প্রসঙ্গে আরিফিন শুভ সারাবাংলাকে বলেন,

এটি খুব আনন্দের খবর। আবুধাবির বাঙালিরা আমার সিনেমা দেখতে পারবেন। আমি মনে করি “আহারে” সিনেমাটি তারা উপভোগ করবেন। কারণ এটি সম্পূর্ণ ভিন্নধারার গল্পের ছবি। দর্শকরা দুই বাংলার বিভিন্ন রকম রান্না বিষয়ে জানতে পারবে এই ছবির মাধ্যমে। পাশপাশি এটি একটি প্রেমের গল্পের ছবিও।

বিজ্ঞাপন

আগামী ২৫ জানুয়ারি থেকে শুরু হচ্ছে উৎসব। চলচ্চিত্র উৎসবের পাশাপাশি বাঙালি উৎসবও আয়োজন করা হচ্ছে। এই উৎসবে ২৫০ টি বাংলাদেশি পরিবার অংশ নেবে। ১ ফেব্রুয়ারী পরিচালক কৌশিক গাঙ্গুলির ‘বিজয়া’ এবং ২ ফেব্রুয়ারী রঞ্জন ঘোষের ‘আহারে’ দেখানো হবে উৎসবে।

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :

এ দেশ আমাদের মা, তাকে শ্রদ্ধা করতে হবে : শাহীন সামাদ

দেশপ্রেমের গল্পে ‘একটি কৃতজ্ঞতাপত্র’


Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন