বিজ্ঞাপন

খুলনায় অভিযোগ-পাল্টা অভিযোগের মধ্যে চলছে প্রচারণা

December 13, 2018 | 6:35 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

খুলনা: একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে খুলনায় অভিযোগ-পাল্টা অভিযোগের মধ্যে চলছে আওয়ামী লীগ-বিএনপি প্রার্থীদের প্রচারণা। ভোট চাওয়ার পাশাপাশি ভোটারদের কাছে প্রার্থীদের কর্মী-সমর্থকরা প্রতিপক্ষের বিরুদ্ধে অনিয়মের চিত্র তুলে ধরছেন। চায়ের দোকান থেকে শুরু করে অলিতে-গলিতে ভোটারসহ সাধারণ মানুষ প্রার্থীদের ভালো-মন্দ নিয়ে চুলচেরা বিশ্লেষণ করতেও ছাড়ছে না। প্রার্থীদের গণসংযোগে খুলনা মহানগরীসহ পল্লীর জনপদও সরব হয়ে উঠেছে।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) দুপুর আড়াইটায় খুলনা-২ (সদর-সোনাডাঙ্গা) আসনের আওয়ামী লীগ সমর্থিত মহাজোট প্রার্থী সেখ সালাউদ্দিন জুয়েল নগরীর ১৬ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন। তিনি আন্দিরঘাট থেকে শুরু করে রায়েরমহল, বয়রা বাজারসহ গোটা এলাকা নৌকা মার্কায় ভোট চেয়ে প্রচারণা চালান। এ সময় তিনি খুলনা মহানগরীর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানান।

নির্বাচনী প্রচারণায় সেখ জুয়েলের সঙ্গে খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, দফতর সম্পাদক মুন্সী মাহবুব আলম সোহাগসহ দলীয় নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক মুন্সী মাহবুব আলম সোহাগ অভিযোগ করে বলেন, ‘বিএনপি প্রার্থীসহ তাদের নেতাকর্মীরা আওয়ামী লীগের বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন প্রচারণা চালাচ্ছে। তারা মিথ্যা প্রচারণা চালিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করছে।’

অপরদিকে খুলনা-২ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট সমর্থিত বিএনপি মনোনীত প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বৃহস্পতিবার সকাল ৮টায় বানিয়াখামার ডি আলী স্কুলের সামনে থেকে গণসংযোগ শুরু করেন। সেখান থেকে বি কে রায় রোড, চৌধুরী গলি, ব্যাংকার্স গলি ও মতলেবের মোড় এলাকার সকল ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়িতে গিয়ে ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। পরে তাদের হাতে ধানের শীষের লিফলেট তুলে ভোট চান।

গণসংযোগে নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করেন, প্রতীক বরাদ্দের পর থেকেই ধানের শীষের পোস্টার টানানোর সময় বিএনপির নেতাকর্মীদের মারপিট করা হচ্ছে এবং পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। পুলিশ হামলাকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো বিএনপির নেতাকর্মীদেরকে নানা ভাবে ভয়ভীতি দেখাচ্ছে। তিনি নির্বাচনী আচরণবিধি রক্ষায় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

বিজ্ঞাপন

এ সময় তার সঙ্গে ঐক্যফ্রন্ট নেতা মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আ ফ ম মহসিন, বিজেপি নেতা অ্যাডভোকেট লতিফুর রহমান লাবু, বিএনপি নেতা জাফরউল্লাহ খান সাচ্চু, জেপি নেতা মোস্তফা কামাল, বিএনপি নেতা জলিল খান কালামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন