বিজ্ঞাপন

আমাকে কেউ আটকাতে পারবে না: জিদান

January 11, 2018 | 3:17 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

গত মৌসুমের দাপট নেই রিয়াল মাদ্রিদ শিবিরে। গত আসরে লা লিগা আর চ্যাম্পিয়ন্স লিগ জয়ীরা চলতি মৌসুমের মাঝে এসে যেন পথ হারিয়ে ফেলেছে। কোপা দেল রে’র সবশেষ ম্যাচে পুঁচকে নুমানসিয়ার বিপক্ষে দুই বার এগিয়ে গিয়েও ড্র করে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের শিষ্যরা। তার আগে লা লিগায় সেল্টাভিগোর সঙ্গেও ড্র করে লিগের শিরোপা থেকে অনেকটাই পিছিয়ে পড়েছে রিয়াল।

তবে, কোপা দেল রে’তে দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে জিতে কোয়ার্টার নিশ্চিত হয় রিয়ালের। লা লিগার শিরোপা আশা ছেড়ে দেওয়াই উত্তম ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। তারপরও দলের ওপর আস্থা রাখছেন কোচ জিনেদিন জিদান।

দ্বিতীয় সারির দল নুমানসিয়ার বিপক্ষে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল জয়ের দেখা না পেলেও খেলোয়াড়দের পাশে জিদান, ‘আমি আমার দলের ওপর আস্থা রাখছি। শেষ পর্যন্ত কী হয় দেখবো আমরা। আমার ছাত্ররা তাদের কাজ ঠিকভাবে করেছে। আমরা পরের রাউন্ডে উঠেছি, এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার। প্রতিপক্ষরা মাঠে কখনই হাল ছাড়েনি, শেষ পর্যন্ত তারা আমাদের রুখে দিয়েছে। নুমানসিয়া সত্যিই ভালো খেলেছে।’

বিজ্ঞাপন

ঘরের মাঠে রিয়াল নিজেদের মেলে ধরতে পারছে না জানেন জিদান। এই মৌসুমে সেখানে স্বাগতিক দর্শকদের সামনে ৫টি ড্র করেছে রোনালদো-বেল-বেনজেমা-রামোস-মার্সেলোদের দলটি, হেরেছে আরও দুটি ম্যাচ। দুয়োধ্বনি শুনতে হচ্ছে ক্লাব কোচকে। জিদান যোগ করেন, ‘এটা আমাকে উদ্বিগ্ন করে না। আমি কাজ করে যাবো। আমাকে কেউ আটকাতে পারবে না। আমি সমালোচনায় কান দেই না। কঠিন এই পরিস্থিতি মেনে নিতে হবে। আমাদের এই পরিস্থিতিকে সামলে নিয়ে প্রস্তুত হতে হবে পরের ম্যাচের জন্য। বিশ্বাস করি ছাত্ররা ঘুরে দাঁড়াবেই।’

লা লিগায় ১৮ ম্যাচ শেষে ৪৮ পয়েন্ট নিয়ে শিরোপার দৌড়ে সবার আগে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৩২ পয়েন্ট নিয়ে রিয়ালের লিগ শিরোপা ধরে রাখা অনেকটাই কঠিন হয়ে পড়েছে। বার্সার সঙ্গে রিয়ালের পয়েন্ট ব্যবধান দাঁড়িয়েছে ১৬। বলা চলে লিগের অর্ধেক পথ শেষ হতে না হতেই মোটামুটি চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করে ফেলেছে বার্সা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন