বিজ্ঞাপন

বুদ্ধিজীবী দিবসে টেলিভিশনে ‌‌‌‘জয়তু’

December 14, 2018 | 3:22 pm

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে নির্মিত হয়েছে খণ্ডনাটক ‘জয়তু’। নির্মাণ করেছেন সীমান্ত সজল, লিখেছেন জহির করিম। এতে কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন সুমাইয়া শিমু। এতে তিনি একাই অভিনয় করেছেন তিনটি চরিত্রে।

মুক্তিযুদ্ধের সময় একজন বীরাঙ্গনা নারী ও তার পরবর্তী সময়ের বিভিন্ন মর্মান্তিক ঘটনা নিয়ে নির্মিত হয়েছে খণ্ডনাটকটি। গল্পে দেখা যাবে, ১৯৭১ সালের জানুয়ারি থেকে মার্চ মাসের মধ্যকার একটি গল্প।

জাফর আর বাণী ভালোবাসে একে অপরকে। তাদের ভালোবাসার প্রেক্ষিতে দুই পরিবার সম্মতি হয় যুগলের বিয়ে দিতে। জাফর-বাণী’র বিয়ের তারিখ ঠিক হয় ২৫ মার্চ। বিয়ের রাতে ঘটে নিষ্ঠুর ঘটনা।

বিজ্ঞাপন

‘জয়তু’ প্রসঙ্গে পরিচালক সীমান্ত সজল বলেন, ‘বীরাঙ্গনাদের আমাদের দেশে অত্যন্ত সম্মান করা হয়। দেশ স্বাধীন করার জন্য তাদের ত্যাগের কথা ভোলার নয়। তাদের নিয়ে একটি নাটক নির্মাণ করার ইচ্ছা ছিল। সেই ইচ্ছাকে বাস্তবে রূপ দেয়ার জন্য নাটকটি নির্মাণ করেছি। বলা যায়, এই নাটকের মাধ্যমে আমি বীরাঙ্গনাদের সম্মান জানিয়েছি।’

নাটকটিতে আরও অভিনয় করেছেন রওনক হাসান, শম্পা রেজা, ইশরাত চৈতি রায়, দীপক কর্মকার, শিখা কর্মকারসহ অনেকে। আজ (১৪ ডিসেম্বর) রাত ৯টায় এসএ টিভিয়ে ‘জয়তু’ নাটকটি প্রচার হবে।

সারাবাংলা/আরএসও/পিএ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন