বিজ্ঞাপন

চুয়াডাঙ্গার জীবননগরে নির্বাচনি সহিংসতা, পাল্টাপাল্টি অভিযোগ

December 14, 2018 | 4:07 pm

।। রিফাত রহমান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা-২ আসনে জাতীয় সংসদ নির্বাচনের প্রচার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার পর থেকে শুরু হয়েছে নির্বাচনি সহিংসতা। আওয়ামী লীগ-বিএনপি নেতাকর্মীরা এই সহিংসতার জন্য পাল্টাপাল্টি অভিযোগ করছেন।

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অনোয়ার হোসেন খাঁন খোকন বলেন, নির্বাচনি প্রতীক বরাদ্দের পরপরই চুয়াডাঙ্গা-২ আসনের বিএনপির প্রার্থী মাহমুদ হাসান খাঁন বাবুর কর্মী-সমর্থকদের ভয়ভীতি দেখানো হয় ও তাদের ওপর হামলা চালানো হয়। তার অভিযোগের তীর নৌকা প্রতীকের প্রার্থী সংসদ সদস্য আলী আজগার টগরের কর্মী সমর্থকদের দিকে। আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের নিজেদের কার্যালয়ে চেয়ার টেবিল উল্টে রেখে কার্যালয় ‘ভাংচুর’ করা হয়েছে বলে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিচ্ছেন বলেও অভিযোগ করেন তিনি।

অন্যদিকে জীবননগর পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ অমল বলেন, বিএনপি নেতাকর্মীরা পৌর এলাকার ৮ নম্বর ওয়ার্ডে থাকা নৌকা প্রতীকের নির্বাচনী কার্যালয় বৃহস্পতিবার রাত ১০টার দিকে ভাংচুর করে। একই সময়ে উপজেলার হাসাদহ ইউনিয়নের কন্দর্পপুর নির্বাচনি কার্যালয়েও বিএনপির নেতাকর্মীরা হামলা চালায়।

বিজ্ঞাপন

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ গনি মিয়া বলেন, বিএনপির নির্বাচনি কার্যালয়গুলোতে রাতের আঁধারে একযোগে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। অনেক কার্যালয়ের প্লাস্টিক চেয়ার ভাংচুর করা হয়েছে। নৌকা প্রতীকেরও কয়েকটি নির্বাচনি কার্যালয়েও হামলার অভিযোগ পাওয়া গেছে। তবে এসব ঘটনায় চাক্ষুষ কোনো সাক্ষ্য-প্রমাণ নেই। তবে কারা এসব ঘটনার সঙ্গে জড়িত তা অনুসন্ধান চলছে। পুলিশের পক্ষ থেকে সব ধরণের সতর্কতা অবলম্বন করা হয়েছে।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন