বিজ্ঞাপন

প্রয়াণের দিনে ফুলে ফুলে ঢাকা মহিউদ্দিনের কবর

December 15, 2018 | 3:38 pm

।।স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: প্রয়াণের প্রথম বছরে বর্ষীয়ান রাজনীতিক এবিএম মহিউদ্দিন চৌধুরীর কবরে এবং বাসায় ভিড় করেছেন শ্রদ্ধা জানাতে আসা মানুষ। কবরে ফুল দিয়ে কান্নায় ভেঙ্গে পড়েছেন অনেকে। বাসার বৈঠকখানায় ঢুকে মহিউদ্দিনের ছবি দেখে স্মৃতি হাতড়েছেন তার রাজনৈতিক সতীর্থরা।

শুক্রবার (১৪ ডিসেম্বর) রাতের প্রথম প্রহর থেকেই প্রয়াত এই আওয়ামী লীগ নেতার কবর জিয়ারত করতে নগরীর চশমাহিলের কবরস্থানে আসতে শুরু করেন নেতাকর্মীরা। হাতে ফুল নিয়ে কেউ দল বেঁধে, কেউ একা এসে তাদের প্রাণের নেতার কবরে শ্রদ্ধা জানান। শনিবার (১৫ ডিসেম্বর) ভোর থেকে দলীয় নেতাকর্মীদের রীতিমতো ঢল তৈরি হয়।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে নেতারা মহিউদ্দিনের কবরে ফুলেল শ্রদ্ধা জানান।

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি সুনীল সরকার, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদকমন্ডলীর সদস্য ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, নোমান আল মাহমুদ, শফিকুল ইসলাম ফারুক ও মশিউর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ আব্দুস ছালাম ও সাবেক মহানগর পিপি কামাল উদ্দিন আহমেদ। নগর যুবলীগ ও ছাত্রলীগের নেতারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

ওয়ার্কাস পার্টির নগর কমিটির সভাপতি আবু হানিফ এবং সাধারণ সম্পাদক শরীফ চৌহান, জাসদ মহানগর কমিটির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাবুল, গণআজাদী লীগের নজরুল ইসলাম আশরাফী এবং ন্যাপ নেতা মিটুল দাশগুপ্ত ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

রাজনৈতিক সংগঠনের পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, শ্রেণি-পেশার প্রতিনিধি এবং বিপুল সংখ্যক সাধারণ মানুষও আসেন শ্রদ্ধা জানাতে।

বিজ্ঞাপন

শ্রদ্ধা নিবেদনের পর কেউ কেউ যান কবরের অদূরে তার বাসভবনে। সেই চিরপরিচিত বৈঠকখানায় বসে থাকেন কেউ। নেতার ছবি দেখে স্মৃতিচারণ করেন। কেউ কেউ আবেগাক্রান্ত হন। নেতার বসার চেয়ারটা নীরবে একটু ছুঁয়ে দেখেন মহিউদ্দিনের রাজনৈতিক ভাবশিষ্যরা।

মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী নগর মহিলা আওয়ামী লীগ সভানেত্রী হাসিনা মহিউদ্দিন এবং বড় ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল বাসায় আসা লোকজনের সঙ্গে কুশল বিনিময় করেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও টানা ১৭ বছরের মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী ২০১৭ সালের ১৫ ডিসেম্বর মারা যান।

সারাবাংলা/আরডি/এএস/এসএমএন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন