বিজ্ঞাপন

ব্যক্তিগত প্রেক্ষাগৃহ আধুনিক করার পরিকল্পনা মন্ত্রণালয়ে

January 11, 2018 | 5:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

বাংলাদেশি চলচ্চিত্রে বিদেশি আগ্রাসন প্রতিরোধ করতে বাংলাদেশ সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। এর মধ্যে গুরুত্বপূর্ণ একটি হলো প্রেক্ষাগৃহগুলো আধুনিক করা। এখানে প্রতিবন্ধকতা হলো, জেলা পর্যায়ে অধিকাংশ প্রেক্ষাগৃহ ব্যক্তি মালিকানাধীন।

বৃহস্পতিবার ১০ম জাতীয় সংসদের ১৯তম অধিবেশনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এসব কথা বলেন।

সম্পূরক প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যক্তি মালিকানাধীন প্রেক্ষাগৃহগুলো আধুনিক করার পরিকল্পনা মন্ত্রণালয়ে রয়েছে। ইতোমধ্যে থোক বরাদ্দও এসেছে। দ্রুত কাজ শুরু হবে। সরকারি উদ্যোগেও আধুনিক, ডিজিটাল প্রেক্ষাগৃহ নির্মাণ করা হবে। বঙ্গবন্ধুর প্রস্তাবে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন হয়েছিল। ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে তার পিতার দেখানো পথে যাত্রা শুরু করেন। তিনি বেশ কিছু পদক্ষেপ নিয়েছিলেন। আমি ২০১৩ সালে এই পদে আসি। তার আগেই অনেক অগ্রগতি হয়েছিল। বাংলাদেশের চলচ্চিত্র আধুনিক করতে, ডিজিটাল করতে আধুনিক ক্যামেরা এবং উপযুক্ত যন্ত্রপাতি কেনা হয়েছে।

বিজ্ঞাপন

এফডিসিতে গেলে দেখতে পাবেন, আমাদের এই ইন্ডাস্ট্রি জীবন্ত প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। প্রতিনিয়ত কাজ হচ্ছে। যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মাণ হচ্ছে। আমরা আশা করি, বাংলাদেশের চলচ্চিত্র শিল্প উন্নয়নে এসব প্রকল্প যথাযথ ভূমিকা রাখবে।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন