বিজ্ঞাপন

চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

December 17, 2018 | 6:41 am

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় যথাযোগ্য মর্যদায় ৪৮তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। রোববার (১৬ ডিসেম্বর) সকাল ৬টায় স্থানীয় শহীদ হাসান চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের কর্মসূচি পালন শুরু হয়।

পরে চুয়াডাঙ্গার জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস, পুলিশ সুপার মাহবুবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকন, চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবায়দুর রহমান চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দারসহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা ও মুক্তিযোদ্ধারা স্থানীয় শহীদ স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বিজ্ঞাপন

সকাল ৮টায় চুয়াডাঙ্গা পুরাতন স্টেডিয়াম মাঠে জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় সংগীত পরিবেশনের সঙ্গে সঙ্গে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এখানে কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস ও পুলিশ সুপার মাহবুবুর রহমান।

পরে বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা জেলা শিল্পকলা একাডেমীর মুক্ত মঞ্চে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। জেলা তথ্য অফিসের আয়োজনে দুপুরে চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও ভি জে সরকারি উচ্চ বিদ্যালয়ে মুক্তযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন, হাসপাতাল, কারাগার, শিশু পরিবার ও দৃষ্টি প্রতিবন্ধীদের মধ্যে উন্নতমানের খাবার পরিবেশন, সকল মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় জাতীর শান্তি ও অগ্রগতি কামনা করে মোনাজাত ও প্রার্থনা করা হয়।

বিজ্ঞাপন

বিকেলে চুয়াডাঙ্গা পুরাতন স্টেডিয়ামে সাংবাদিকদের জন্য দড়ি টানাটানি প্রতিযোগিতা, চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে নারীদের জন্য আলোচনা ও ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। সন্ধ্যায় চুয়াডাঙ্গা জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী ও সুখী সমৃদ্ধি বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা, সিম্পোজিয়াম ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মহান বিজয় দিবসের কর্মসূচি শেষ হয়।

সারাবাংলা/কেকে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন