বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘বাণিজ্যিক ছবির অনেক প্রস্তাব পেয়েছি’

ডিসেম্বর ১৮, ২০১৮ | ৩:১০ অপরাহ্ণ

রেজওয়ান সিদ্দিকী অর্ণ, স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

টেলিভিশনের জনপ্রিয় মুখ গোলাম ফরিদা ছন্দা। দীর্ঘ অভিনয় জীবনে করেছেন অসংখ্য নাটক, টেলিছবিতে। এখনো কাজ করছেন সমানতালে। তবে কখনো তাকে বড় পর্দায় অভিনয় করতে দেখা যায়নি। এবার প্রথমবারের মতো তাকে দেখা যাবে সিলভার স্ক্রিনে। শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ‘অর্পিতা’ ছবিতে অভিনয় করেছেন ছন্দা। ছবিতে তাকে দেখা যাবে নাম ভূমিকায়। আগামী ২১ ডিসেম্বর মুক্তি পাবে অর্পিতা।

প্রথম ছবি নিয়ে বেশ উচ্ছ্বসিত ছন্দা। প্রত্যাশাও আকাশচুম্বী। সারাবাংলার সঙ্গে গুনী এই অভিনেত্রী সিনেমায় অভিনয়ের অভিজ্ঞতা নিয়ে বিস্তারিত কথা বলেছেন।


  • আপনার প্রথম ছবি ‘অর্পিতা’ মুক্তি পাচ্ছে। এরইমধ্যে বেরিয়েছে ট্রেলার। কেমন সাড়া পাচ্ছেন ?

যারা দেখেছেন তারা ভালো বলছেন। এছাড়া যখন পোস্ট প্রোডাকশনের কাজ চলছিল তখন অনেকে দেখে প্রশংসা করেছেন। আমি ছবিটি নিয়ে বেশ উত্তেজিত। প্রথম মুক্তিপ্রতীক্ষিত ছবি বলে কথা। আমি চাই সবাই সিনেমাটি দেখুক।


বিজ্ঞাপন

আরও পড়ুন :  ছবির প্রচারনায় বিয়ে বাড়িতে রণবীর!


  • এতে আপনার চরিত্রে সম্পর্কে জানতে চাই।

আমি নাম ভূমিকায় অভিনয় করছি। অর্পিতা নামের একটি মেয়ের জীবন যুদ্ধের চিত্র ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আমি। একজন নিম্ন মধ্যবিত্ত মেয়ের চরিত্রে দেখা যাবে আমাকে। আমি সিঙ্গেল মাদার। একা একা বাচ্চাকে নিয়ে কিভাবে সমাজে সকল প্রতিকূলতা মোকাবিলা করে জীবন যাপন করছি সেটা দেখানো হবে। এই জীবন যুদ্ধে আমি হেরে যাই, নাকি জয়ী হই সেটা দেখার জন্য সিনেমা হলে যেতে হবে।

  • আপনি তো আরও আগেই সিনেমায় অভিনয় করতে পারতেন। সিনেমায় অভিনয় করতে এতো সময় নিলেন কেনো?

বাণিজ্যিক ছবির অনেক প্রস্তাব পেয়েছি। অনেকে অভিনয় কর অনুরোধ করেছেন। কিন্তু তখন আমার সিনেমায় অভিনয় করার তেমন ইচ্ছা ছিল না। তাছাড়া তখন দেশের সিনেমার অবস্থাও ভালো ছিল না। এখন দেখছি অনেক নির্মাতা ভালো ভালো ছবি নির্মাণ করছেন। সেজন্য আমি সিদ্ধান্ত বদলেছি। তাছাড়া ‘অর্পিতা’ ছবিটির গল্পটাও ভালো। সবমিলিয়ে তাই এতে অভিনয় করতে রাজি হয়েছি।

  • তাহলে ধরে নিতে পারি সিনেমায় নিয়মিত হচ্ছেন?

সেটা নির্ভর করছে ভালো গল্পের ‍ওপর। যদি ভালো গল্পের ছবিতে প্রস্তাব পাই। সেখানে অভিনয়ের সুযোগ থাকে তাহলে করবো। সামনে আমার দ্বিতীয় ছবি মুক্তি পাবে। নার্গিস আক্তারের ‘যৈবতী কন্যার মন’। পর পর দুটো ছবি করলাম। ভালো লেগেছে বলেই করেছি। আরও ভালোলাগার ছবি করতে চাই।

  • পরিচালক শাহরিয়ার নাজিম জয় কেমন?

জয় অনেক মেধাবী নির্মাতা। ডিরেক্টর হিসেবে জয় অভিনয় বের করে নিতে পারেন। এই বিষয়টি আমার ভালো লেগেছে। চিত্রনাট্যকার হিসেবেও সে ভালো। আমার প্রথম নাটকের হিরো ছিল জয়। প্রথম ছবির পরিচালকও জয়। সে হিসেবে একসাথে দুজনের পথচলা।

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :

নতুন বছরের মার্চ থেকে ‘মিশন এক্সট্রিম’

চীনাদের আমির প্রীতি


আরও দেখুন :  নায়কের বিয়ে [ভিডিও স্টোরি]

বিজ্ঞাপন
বিজ্ঞাপন