বিজ্ঞাপন

নির্বাচনের পরিবেশ চমৎকার: আইজিপি

December 20, 2018 | 5:24 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি বিগত যে কোনো সময়ের চেয়ে সর্বোত্তম ও চমৎকার বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

তিনি বলেছেন, নির্বাচনে এখন পর্যন্ত যে পরিবেশ আছে, সে রকম শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকলে জাতিকে একটি সুন্দর নির্বাচন আমরা উপহার দিতে পারব।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বিকেলে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

বিজ্ঞাপন

আইজিপি বলেন, ‘আমরা মূলত নির্বাচন উপলক্ষে আমাদের পরিকল্পনা, বর্তমান সর্বশেষ পরিস্থিতি প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনকে অবহিত করতে এসেছি। আমাদের সর্বশেষ অবস্থা-পরিস্থিতি ও জাতীয় সংসদ নির্বাচন নিয়ে পুলিশের নিজস্ব পরিকল্পনার কথা কমিশনকে অবহিত করেছি। কমিশনের সঙ্গে শেয়ার করেছি। প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎকে নিয়মিত বৈঠকের অংশ বলেও উল্লেখ করেন আইজিপি।

বিএনপি প্রার্থীদের পাশাপাশি পুলিশের পক্ষ থেকেও হয়রানি করছে বিএনপির এমন অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, ‘সুনির্দিষ্ট অভিযোগের বিষয়ে আমরা ব্যবস্থা নিয়েছি। ঢালাও অভিযোগ করলে হবে না।’

পুলিশ প্রশাসন নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে নেই বিএনপি ও ঐক্যফ্রন্টের এমন অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, ‘পুলিশ প্রশাসন ইসির নিয়ন্ত্রণে নেই এটি অবাস্তব একটি কথা।’

বিজ্ঞাপন

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, ‘শুধু পুলিশ নয়, সমস্ত প্রশাসনই এখন কমিশনের নিয়ন্ত্রণে। সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেলে পুলিশ ব্যবস্থা নিচ্ছে। তবে ঢালাও যে অভিযোগ এরকম কিছু আমাদের কাছে নেই।’

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম উদ্যোক্তা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলা বিষয়ে জানতে চাইলে কোনো মন্তব্য করেননি আইজিপি।

সিইসির সঙ্গে সাক্ষাৎকালে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত মহাপরিদর্শক মোখলেসুর রহমান, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের প্রধান শহীদুল ইসলাম, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম ও স্পেশাল অ্যাকশন গ্রুপের উপ-কমিশনার প্রলয় কুমার জোয়ারদার।

সারাবাংলা/জিএস/একে

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন