বিজ্ঞাপন

শীতে উত্তাপ ছড়ালো ‘শাহ জাহান রিজেন্সি’

December 21, 2018 | 3:37 pm

।। এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

সৃজিত মুখার্জীকে সিনেমার সওদাগর বলা যেতে পারে। যার ঝুলি ভর্তি কেবল সিনেমা। ঝুলি থেকে বের হওয়া এক একটি সিনেমা যেনো মুগ্ধতা ছড়ানো দৃশ্যকল্প। প্রতিটি দৃশ্যেই থাকে সুঁই সুতার নিঁখুত বুনন। আর সেকারণে সিনেমাপ্রমীদের কাঙ্ক্ষিত পরিচালক হতে বেশি সময় নেননি পশ্চিমবাংলার এই পরিচালক।

তারই ধারাবাহিকতায় সৃজিত আরও একটি সিনেমা নিয়ে হাজির হচ্ছেন। সিনেমার নাম ‘শাহ জাহান রিজেন্সি’। অন্তর্জালে মুক্তি পেয়েছে ছবির চুম্বক অংশ সংবলিত ট্রেইলার। তাকে ঘিরে যে প্রত্যাশা সিনেমাপ্রেমীদের সেটা পূরণ করার ক্ষেত্রে তিনি সফল কি না তা জানা যাবে ছবি মুক্তির পর। তবে তার আগে ট্রেইলারে চমক ও আকাঙ্ক্ষা ছড়িয়েছেন তিনি।

বিজ্ঞাপন

মাত্র ২ মিনিট ৪৪ সেকেন্ডের ট্রেইলারে পুরো সিনেমার চরিত্রগুলোকে এক ঝলক দেখিয়েছেন সৃজিত। তারা ঠিক কোন ধরনের চরিত্রে অভিনয় করছেন সিনেমাটিতে সে বিষয়েও কিছুটা আঁচ দেয়া চেষ্টা করা হয়েছে। ট্রেইলার শুরু হয়েছে অঞ্জন দত্তের ভয়েজ ওভার দিয়ে। পুরো ট্রেইলারে  উত্তাপ ছড়িয়েছেন স্বস্তিকা মুখার্জী।

শীতে উত্তাপ ছড়ালো ‘শাহ জাহান রিজেন্সি’

বিজ্ঞাপন

প্রখ্যাত সাহিত্যিক মণিশংকর মুখোপাধ্যায়ের লেখা উপন্যাস ‘চৌরঙ্গী’ অবলম্বনে শাখা-প্রশাখা গজিয়েছে সৃজিত মুখোপাধ্যায়ের এই ছবি। হোটেলের ভেতরকার অতিথি ও কর্মচারীদের প্রেম ও বিয়োগাত্মক কাহিনী দেখা যাবে শাহ জাহান রিজেন্সি ছবিতে।

একই গল্পে ১৯৬৮ সালে পিনাকি ভূষণ মুখোপাধ্যায় নির্মাণ করেছিলেন ‘চৌরঙ্গী’। এর ঠিক ৫০ বছর পর সৃজিত একই কাহিনী নিয়ে নির্মাণ করলেন সিনেমাটি। প্রথম দিকে একই নাম থাকলেও পরবর্তীতে নাম বদলে ‘শাহ জাহান রিজেন্সি’ রাখা হয়।

বিজ্ঞাপন

৫০ বছর আগের সিনেমা ‘চৌরঙ্গী’-তে অভিনয় করেছিলেন উত্তম কুমার, সুপ্রিয়া দেবী, শুভেন্দু চট্টোপাধ্যায়, বিশ্বজিৎ চট্টোপাধ্যায়, অঞ্জনা ভৌমিক, উৎপল দত্তের মতো কিংবদন্তি অভিনয়শিল্পীরা। আর নতুন নির্মাণে অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্য়ায়, অঞ্জন দত্ত, মমতা শংকর, স্বস্তিকা মুখোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, ঋত্বিকা সেন, ঋতুপর্ণা সেনগুপ্ত, কাঞ্চন মল্লিক, বাবুল সুপ্রিয়, রুদ্রনীল ঘোষ, সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়, পল্লবী চট্টোপাধ্যায়, উষসী চক্রবর্তী।

ছবির চিত্রনাট্য, সংলাপ করেছেন পরিচালক নিজেই। আগামী বছর জানুয়ারির কাঁপন লাগানো শীতে মুক্তি পাবে সিনেমাটি। অতএব সৃজিত ভক্তদের অপেক্ষা করতে হবে জানুয়ারি পর্যন্ত। হয়ত প্রিয় পরিচালকের প্রিয় ছবি দেখতে গিয়ে উবে যাবে শীতের তীব্রতা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএ 

ট্রেইলার দেখুন:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন