বিজ্ঞাপন

বাউয়া সিং হিরো, বাকি সব জিরো

December 21, 2018 | 6:45 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

প্রথম দিনে ভালো সাড়া পেয়েছে এ বছরের সবচেয়ে আলোচিত বলিউডি সিনেমা ‘জিরো’। ভারতে সাড়ে তিন হাজারসহ ভারতের বাইরে মোট ৫৯৬৫টি সিনেমা হলে ছবিটি দেখেছেন শাহরুখ খানের ভক্তরা। ‘জিরো’ নিয়ে প্রথম দিনে বেশ ভালো ভালো রিভিউ দেখা গেলেও, অনেকে আবার সিনেমা হিসেবে ‘জিরো’কে ‘শূন্য’ দিচ্ছেন।

তরণ আদর্শ দিনের প্রথম শোতেই ‘জিরো’ দেখেছেন। এরপরই টুইটারে দেয়া ছোট্ট রিভিউতে ছবিটিকে পাঁচে মাত্র ১.৫ রেটিং দিয়েছেন হিন্দি সিনেমার এই বাণিজ্য বিশ্লেষক। তার মতো আরও অনেক সমালোচক ছবিটিকে শাহরুখ ও আনন্দ এল রাইয়ের জীবনের অন্যতম বাজে সিনেমা বলে মতামত দিয়েছেন। বিশেষ করে ছবির গল্প ও চিত্রনাট্যকে বেশ দূর্বল মনে করছেন সবাই। তবে সমালোচকসহ সবার ভূয়সী প্রশংসা পেয়েছে শাহরুখ খানের অভিনয়।

‘জাব হ্যারি মেট সেজাল’ ব্যর্থতার পর অনেক আশা নিয়ে হলমুখী হয়েছিলেন দর্শক। কিন্তু জিরো দেখে তাদেরকে হতাশা নিয়েই বের হতে হয়েছে। সমালোচকরা বলছে, ছবির চিত্রনাট্যই শাহরুখের সমস্ত পরিশ্রমে জল ঢেলে দিয়েছে। অনেক বেশি টুইস্টের কারণে খেই হারিয়েছে গল্প।

বিজ্ঞাপন

অপরদিকে টাইমস অফ ইন্ডিয়া, ফিল্মফেয়ার, ডিএনএ ইন্ডিয়া, পিঙ্কভিলা’র মতো পত্রিকাগুলো ‘জিরো’ ছবির দারুণ প্রশংসা করেছে। বছরের শেষের এই সিনেমাকে তিনের উপরে রেটিং দিয়েছে সবাই। সেই সঙ্গে শাহরুখ, আনুশকা ও ক্যাটরিনার অভিনয়েরও প্রশংসা করেছেন। পত্রিকাগুলো মনে করছে, প্রথম সপ্তাহেই আয়ের দিক থেকে একশ কোটির মাইলস্টোন ছাড়াবে ‘জিরো’।

রাজা সেন ও সুভাষ ঝা-এর মতো সমালোচকরা বলছেন অভিনয়ে নিজেকে ছাপিয়ে গিয়েছেন শাহরুখ। বাউয়া সিং চরিত্রটিকে অনেকদিন মানে রাখবে মানুষ। কারণ রোম্যান্টিক হিরো হিসেবে বাউয়া আবারও নিজেকে সেরা প্রমাণ করেছেন।

জিরো’র আরও একটি ভাল দিক এর ভিজুয়াল এফেক্ট। এছাড়াও, ছবিটিতে মৃত অভিনেত্রী শ্রীদেবীর শেষ উপস্থিতি চোখে জল এনেছে দর্শকদের।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন