বিজ্ঞাপন

দুই কীর্তিমানের প্রয়াণে এফডিসিতে শোকসভা

December 24, 2018 | 12:25 pm

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সম্প্রতি প্রয়াত হয়েছেন দেশের দুই জনপ্রিয় কিংবদন্তিসম চলচ্চিত্র ব্যক্তিত্ব আমজাদ হোসেন এবং সাইদুল আনাম টুটুল। আমজাদ হোসেন মারা যান গত ১৪ ডিসেম্বর। অন্যদিকে এর ঠিক চার দিন পর না ফেরার দেশে পাড়ি জমান সাইদুল আনাম টুটুল। তাদের মৃত্যুতে বাংলা চলচ্চিত্র অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। আমজাদ হোসেন সমাহিত হন জামালপুরে নিজ জন্মস্থানে। আর সাইদুল আনাম টুটুলের শেষ আশ্রয় হয় বুদ্ধিজীবি কবরস্থানে।


আরও পড়ুন :  সাইদুল আনাম টুটুল স্মরণে সভা ও চলচ্চিত্র প্রদর্শনী


এদিকে প্রয়াত এই দুই চলচ্চিত্র ব্যক্তিত্বের প্রতি শ্রদ্ধা জানাতে আগামী ২৬ ডিসেম্বর দোয়া ও শোকসভার আয়োজন করা হয়েছে। তথ্যটি নিশ্চিত করেছেন বাংলাদেশে চলচ্চিত্র পরিচালক সমিতির সাংগঠনিক সম্পাদক বজলুর রাশেদ চৌধুরী।

তিনি বলেন, ‘আমরা আমজাদ হোসেন ও সাইদুল আনাম টুটুলের মতো কিংবদন্তিতুল্য মানুষকে হারিয়েছি। এটা আমাদের চলচ্চিত্রের জন্য অপূরণীয় ক্ষতি। তাদের শ্রদ্ধাভরে স্মরণ করতেই শোকসভার আয়োজন করা হয়েছে।’

বিজ্ঞাপন

তারা দুজন ছাড়াও চলচ্চিত্রের আরও দুইজন মানুষ প্রয়াত হয়েছেন। তারা হলেন মঞ্জুর হোসেন ও এ আর রহমান। তারা দুজনই চলচ্চিত্র নির্মাণের সঙ্গে জড়িত ছিলেন। মঞ্জুর হোসেন তো অভিনয়ও করতেন। তাদেরকেও এই শোকসভায় স্মরণ করা হবে।

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :

.   শাহরুখের পছন্দের চরিত্রে অভিনয় করছেন আমির খান

.   মা-বাবা’র পাশেই চিরনিদ্রায় আমজাদ হোসেন

.   চাওয়ার চেয়েও বেশি পেলেন সারা আলী খান

.   দেশের বাইরে যাচ্ছে ‘দহন’

.   শাহরুখকে দেখতে চান ভক্ত মালালা

.   নকশী কাঁথার মাঠ অবলম্বনে চলচ্চিত্র ‘নকশী কাঁথার খোঁজে’


বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন