বিজ্ঞাপন

নানা আয়োজনে ‘সঞ্জীব উৎসব’

December 24, 2018 | 2:38 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

প্রখ্যাত সংগীতশিল্পী, সাংবাদিক, সাহিত্যিক সঞ্জীব চৌধুরী। আসছে মঙ্গলবার (২৫ ডিসেম্বর) গুণী এই মানুষটির ৫৪তম জন্মদিন। এ উপলক্ষ্যে সঞ্জীব উৎসবের আয়োজন করেছে সঞ্জীব উৎসব উদ্‌যাপন পর্ষদ।

২৫ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘সঞ্জীব চত্বরে’ অনুষ্ঠিত হবে ‘৭ম সঞ্জীব উৎসব’। জানা গেছে, এই উৎসবে অংশ নেবে সঞ্জীব অনুরাগী কিছু ব্যান্ড আর সংগীতশিল্পী। উৎসব শুরু হবে বিকেল চারটায়, চলবে রাত আটটা পর্যন্ত।


আরও পড়ুন :  ‘আন্দাজ আপনা আপনা’ সিক্যুয়ালে রণবীর সিং


এবার উৎসবে গান করবেন জয় শাহরিয়ার, বে অফ বেঙ্গল, শহরতলী, প্রিয়, গানকবি, অর্জন, দুর্গ, সিনা হাসান অ্যান্ড বাংলা ফাইভ, সুহৃদ, ঢাকা বিশ্ববিদ্যালয় কালচারাল সোসাইটির শিল্পীসহ অনেকে। এ উৎসব আয়োজনে সার্বিক সহযোগিতা করছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি এবং আজব কারখানা।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র সঞ্জীব চৌধুরী ছিলেন সৃষ্টিশীল শিল্পী, লেখক ও সাংবাদিক। সঞ্জীব চৌধুরীর সঙ্গে বাপ্পা মজুমদার গড়েছিলেন ব্যান্ড ‘দলছুট’। সবাইকে উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান ‘আমি তোমাকেই বলে দেব’, ‘সাদা ময়লা’, ‘সমুদ্র সন্তান’, ‘জোছনা বিহার’, ‘তোমার ভাঁজ খোলো আনন্দ দেখাও’, ‘আমাকে অন্ধ করে দিয়েছিল চাঁদ’, ‘স্বপ্ন বাজি’।

১৯৬৪ সালের ২৫ ডিসেম্বর হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার মাকালকান্দি গ্রামে জন্ম নেন এই শিল্পী। ২০০৭ সালের ১৯ নভেম্বর বাইলেটারেল সেরিব্রাল স্কিমিক স্ট্রোকে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

আরও পড়ুন :

.   টেলি সামাদের শারীরিক অবস্থা স্থিতিশীল

.   দুই কীর্তিমানের প্রয়াণে এফডিসিতে শোকসভা


Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন