রবিবার ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বড়দিনে বিশ্বশান্তির জন্য প্রার্থনা

ডিসেম্বর ২৫, ২০১৮ | ৮:১৭ পূর্বাহ্ণ

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকাঃ আজ বড়দিন। খ্রিষ্টধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। খ্রিস্টধর্মের অনুসারীরা বিশ্বাস করেন যে, এই দিনে খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট বেথলেহেমে জন্মগ্রহণ করেছিলেন। খ্রিষ্টধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, সৃষ্টি-কর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করার জন্য জন্ম হয়েছিল যিশুখ্রিষ্টের।

অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আজ খ্রিষ্টধর্মানুসারীরা আনন্দ-উৎসব ও প্রার্থনার মধ্য দিয়ে দিনটি উদযাপন করবেন। আজ সরকারি ছুটির দিন। বড়দিন শুধু খ্রিস্টানদের উৎসব নয়, এ উৎসব সার্বজনীন ।

আজকের এই শুভ দিনে বিশ্বশান্তির জন্য প্রার্থনা, ক্রিসমাস ট্রি সজ্জিতকরণ, ক্রিসমাস সংগীত পরিবেশন, বড়দিনের কেক কাটা ও ছোটদের মধ্যে সান্তাক্লজের উপহার বিতরণসহ নানা অনুষ্ঠানের প্রস্তুতি নেওয়া হয়েছে।

মঙ্গলবার ( ২৫ ডিসেম্বর) সকাল ৭ টায় থেকে রাজধানীর কাকরাইলের সেন্ট মেরিস ক্যাথিড্রালে খ্রিস্টান ধর্মের অনুসারীরা দেশ ও জাতীর মঙ্গললার্থে উপাসনার মাধ্যমে দিনটির শুভ সূচনা করছেন। সেন্ট মেরিস ক্যাথিড্রালের ভারপ্রাপ্ত ফাদার নয়ন ঘোসাল সকাল সাতটা থেকে এ প্রার্থনার মাধ্যমে দেশ ও জাতীর মঙ্গলকামোনা করেন।

বিজ্ঞাপন

কাকরাইল গির্জায় প্রার্থণা করতে আসেন আলবার্ট মার্টিন সারাবাংলাকে বলেন, আজকের এই প্রার্থনার মাধ্যমে সকলের মঙ্গল কামনা করা হয়। সকাল ৭ টায় একটি প্রার্থনা হয়েছে।  আবার সকাল ৯ টায় আরেক টা শুরু হবে বলে জানান তিনি।

এদিকে আজকের উৎসবকে কেন্দ্র করে রাজধানীসহ সারা দেশজুড়ে নিরাপত্তাব্যবস্থা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাজধানীর গির্জাগুলোয় যথেষ্ট পরিমাণে পুলিশ -আনসার ও র‍্যাব সদস্য মোতায়েন রয়েছে।

সারাবাংলা/এআই/আরএফ 

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন