শুক্রবার ১৯ জুলাই, ২০১৯ ইং , ৪ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ফুটবল আমার সব, পরিবার তার থেকেও বেশি কিছু: মেসি

ডিসেম্বর ২৭, ২০১৮ | ১১:০২ পূর্বাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

বিশ্বসেরা ফুটবলারদের তালিকা বানাতে বসলে উপরের দিকেই থাকবেন তিনি। স্প্যানিশ ক্লাব বার্সেলোনার প্রাণভোমরা আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি নিজের শোকেসে জমিয়েছেন পাঁচটি ব্যালন ডি অর পুরস্কার, পাঁচটি গোল্ডেন বুটের পুরস্কার। শুধু তাই নয় ক্লাব বার্সার হয়ে জিতেছেন রেকর্ড সংখ্যক শিরোপা, জিতেছেন সম্ভাব্য সবকিছুই।

ফুটবল আর মেসি একে অন্যের পরিপূরক। নিজ দেশ আর্জেন্টিনার হয়ে কিছুই জেতা হয়নি এই তারকার। রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায় নেয় আর্জেন্টিনা। অনেকেই বলছেন ৩১ বছর বয়সী মেসির হয়তো এটাই শেষ বিশ্বকাপ। কাতার বিশ্বকাপ আসতে আসতে মেসি পা রাখবেন পঁয়ত্রিশে। তখনো হয়তো তাকে দেখা যাবে না আর্জেন্টিনার জার্সিতে। পরিবার নিয়েই ব্যস্ত থাকবেন এলএম-টেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে অন্তত এ কথাই বলা হচ্ছে। বেশির ভাগের যুক্তিটা হলো, মেসি এর আগেও অবসর ঘোষণা করে ফিরেছেন। গত মার্চে তার সেই অবসরের ইঙ্গিতটা পাল্টেছিল বিশ্বকাপ শুরুর কদিন আগে। এবারো জেতা হয়নি দেশের জার্সিতে বিশ্বকাপ। রাশিয়া থেকে ফেরার পর তো জাতীয় দলের জার্সিই গায়ে তুলেননি।

বিজ্ঞাপন

মেসি সরাসরি কিছু না বললেও আরেকবার জানালেন, ফুটবল তার অন্তরে কিন্তু সব থেকে পরিবারই তার কাছে এগিয়ে। স্প্যানিশ সংবাদমাধ্যমে কথা বলতে গিয়ে মেসি জানান, ‘আমি ফুটবলকে খুবই ভালোবাসি। কিন্তু সব কিছুর উপরে আমার পরিবার।’

গত ব্যালন ডি অরের পুরস্কার জেতা হয়নি মেসি। জেতেননি মেসির প্রতিদ্বন্দ্বী পর্তুগালের সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। তালিকায় পাঁচে ছিলেন মেসি, ব্যালন ডি অর পুরস্কার উঠেছিল ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচের হাতে। আর্জেন্টাইন তারকা কথা বলেছেন রোনালদোকে নিয়েও। বিশ্ব ফুটবলে এমনিতেই মেসি-রোনালদোর শ্রেষ্ঠত্ব নিয়ে দুই দলে ভাগ হয়ে পড়েন ফুটবলপ্রেমীরা।

মেসি জানালেন এটাই স্বাভাবিক, ‘আমি শুনেছি ব্যালন ডি অরে আমার নাম ছিল না। তাই আমি জানতাম এই পুরস্কারের জন্য আমার লড়াই করার কিছু নেই। আমার আর রোনালদোর মাঝে যে তর্কযুদ্ধ সেটা স্বাভাবিক। রোনালদোর সঙ্গে প্রতিযোগিতাটা খুবই স্বাস্থ্যকর এবং দর্শকদের জন্য এটা খুব সুন্দর একটা লড়াই। এটা ফুটবলের জন্যই তো ভালো।’

সারাবাংলা/এমআরপি

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন