বিজ্ঞাপন

ভোটের দিন সাংবাদিকরা মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন

December 27, 2018 | 2:19 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন পেশাগত দায়িত্ব পালনের প্রয়োজনে সাংবাদিকরা নির্বাচন কমিশনের স্টিকার লাগিয়ে মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন।

নির্বাচন কমিশনের সহকারী পরিচালক (জনসংযোগ) মো. আশাদুল হক সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘নির্বাচনি দায়িত্ব পালনের জন্য এরইমধ্যে সাংবাদিকদের কার্ড ও স্টিকার দেওয়া হয়েছে। তাদের নিজস্ব মোটরসাইকেল কিংবা যানবাহনে সাংবাদিকরা স্টিকার লাগিয়ে ভোটের দিন খবর সংগ্রহ করতে কেন্দ্রে কেন্দ্রে যেতে পারবেন।’

গত ২১ ডিসেম্বর সাংবাদিকদের জন্য নীতিমালা জারি করে নির্বাচন কমিশন। এতে সাংবাদিকরা যেন মোটরসাইকেল ব্যবহার করে সংবাদ সংগ্রহ করতে না পারেন, সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞাপন

নীতিমালায় আরও বলা হয়, ভোটকেন্দ্রে প্রবেশ করে প্রিজাইডিং কর্মকর্তার অনুমতি নিয়ে ছবি তোলা, ভিডিও করা ও তথ্য সংগ্রহ করতে পারার কথা বলা আছে। তবে একসঙ্গে একাধিক সাংবাদিক একই ভোটকেন্দ্রের একই ভোটকক্ষে একসঙ্গে প্রবেশ করতে পারবেন না। এমনকি ভোটকক্ষ থেকে সরাসরি সম্প্রচার বা সামাজিক যোগাযোগ মাধ্যমেও সরাসির প্রচার করা যাবে না।

নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (জনসংযোগ শাখা) এস এম আসাদুজ্জামানের সই করা ওই নীতিমালায় সাংবাদিকদের জন্য এক ডজনেরও বেশি দিকনির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞাপন

নির্বাচন কমিশনের এমন সিদ্ধান্তে ক্ষোভ জানান সাংবাদিকরা। ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও সম্পাদক পরিষদ পৃথক বিবৃতিতে এ সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য নির্বাচন কমিশনকে আহ্বান জানায়।

সারাবাংলা/জিএস/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন