রবিবার ১৬ জুন, ২০১৯ ইং , ২ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

সকালে ফিরল থ্রিজি-ফোরজি

ডিসেম্বর ২৮, ২০১৮ | ১১:৩৯ পূর্বাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাত থেকে থ্রিজি ও ফোরজি মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ রাখার পর সকালে ফের তা খুলে দেওয়া হয়েছে।

টেলিকম অপারেটরগুলোর একাধিক সূত্র জানিয়েছে, শুক্রবার (২৮ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে থ্রিজি ও ফোরজি মোবাইল ইন্টারনেট সেবা চালু করা হয়। এর আগে, বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে বন্ধ করে দেওয়া হয় এসব সেবা।

অবশ্য বৃহস্পতিবার রাতেও টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি মোবাইল ইন্টারনেটের এই দুই সেবা বন্ধের কথা আনুষ্ঠানিকভাবে স্বীকার করেনি। তবে মোবাইল অপারেটরগুলো জানিয়েছিল, থ্রিজি ও ফোরজি ডাউন করা হলেও টুজি সচল রাখা হয় ওই সময়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিক থেকেই রাজধানীর মহাখালী, সেগুনবাগিচা, শাহবাগ, গুলশান, ধানমন্ডি ও মগবাজারসহ বিভিন্ন এলাকা ও দেশের বিভিন্ন স্থানে মোবাইল ইন্টারনেট সচল না থাকার খবর পাওয়া যায়। এসময় অনেক গ্রাহক ফোন করে জানতে চান, মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে কি না। একই অভিযোগ পাওয়া যায় ঢাকার বাইরে পাবনা, ময়মনসিংহ, গাজীপুর ও কিশোরগঞ্জ থেকেও।

পরে একাধিক মোবাইল গ্রাহক জানান, থ্রিজি বা ফোরজি ইন্টারনেট সেবা ব্যবহার করতে না পারলেও তারা টুজি ইন্টারনেট ব্যবহার করতে পারছেন। পরে শুক্রবার সকালেও বেশকিছু গ্রাহক জানান, তাদের মোবাইলে থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা চালু হয়েছে।

এদিকে, মোবাইল ইন্টারনেট সেবা ব্যাহত হলেও এখন পর্যন্ত ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ ব্যাহত হওয়ার কোনো অভিযোগ পাওয়া যায়নি।

উল্লেখ্য, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ইন্টারনেটের গতি কমিয়ে আনার সুপারিশ ছিল আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে। গত ১৩ ডিসেম্বর নির্বাচন কমিশনের সঙ্গে আইনশৃঙ্খলা বিষয়ক সমন্বয় সভায় ভোটের আগের দুই দিন মোবাইল ইন্টারনেটের গতি ফোরজি থেকে টুজি নামিয়ে আনার সুপারিশ করা হয়। যদিও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচন কমিশন বা বিটিআরসি কোনো বক্তব্য এখনও দেয়নি।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন