বিজ্ঞাপন

টোকিওতে বর্ষবরণ উৎসবের ভিড়ে ভ্যান হামলা

January 1, 2019 | 5:28 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

জাপানের রাজধানী টোকিওতে বর্ষবরণ উৎসবে চালানো এক ভ্যান হামলায় অন্তত নয়জন আহত হয়েছেন। মঙ্গলবার (১ জানুয়ারি) টোকিওর তাকেশিতা স্ট্রিটে এই ঘটনা ঘটে। খবর বিবিসির।

ভ্যানের চালক হামলা চালানোর পরপরই ঘটনাস্থল ত্যাগ করে। তবে পরবর্তীতে হারাজুকু জেলা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে। ২১ বছর বয়সি ওই হামলাকারীর নাম কাজুহিরু কুসাকাবে।

বিজ্ঞাপন

ঘটনায় মোট আহত হয়েছে নয়জন। এদের মধ্যে আটজন আহত হয়েছে ভ্যানের ধাক্কায় ও একজন আহত হয়েছে চালকের হামলায়। আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

উল্লেখ্য, বর্ষবরণ উপলক্ষে তাকেশিতা স্ট্রিটে মঙ্গলবার ওই সময় যান চলাচল বন্ধ ছিল। পুরো রাস্তায় ছিল হাজারো মানুষের সমাগম।

বিজ্ঞাপন

স্থানীয় গণমাধ্যম এনএইচকে পুলিশকে উদ্ধৃত করে প্রাথমিকভাবে, ঘটনাটিকে একটি সন্ত্রাসী হামলা হিসেবে বর্ণনা করেছিল। তবে পরবর্তীতে পুলিশ জানায়, ঘটনার সঙ্গে মৃত্যুদণ্ডের সম্পর্ক রয়েছে। তবে এটি কী কোন বিশেষ মৃত্যুদণ্ডের ঘটনার সঙ্গে জড়িত নাকি সরকারি শাস্তির সঙ্গে সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানায়নি পুলিশ।

এদিকে বার্তা সংস্থা কিয়োদো জানিয়েছে, হামলাকারীর গাড়িতে একটি কেরোসিন ভর্তি ট্যাঙ্ক পাওয়া গেছে। তার পরিকল্পনা ছিল, গাড়িতে আগুন ধরিয়ে দেওয়ার।

বিজ্ঞাপন

সারাবাংলা/ আরএ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন