বিজ্ঞাপন

সরকারের শরিক হয়ে বিরোধী দলে থাকছে জাতীয় পার্টি

January 3, 2019 | 9:46 am

।। হাসান আজাদ, স্পেশাল করেসপেন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সরকারের শরিক হয়ে বিরোধী দলে থাকছে জাতীয় পার্টি। দশম জাতীয় সংসদে দলটির যে ভূমিকা ছিল, একাদশ সংসদেও একই ভূমিকা থাকবে। বৃহস্পতিবার (০৩ জানুয়ারি) এই ঘোষণা দেয়া হবে বলে নিশ্চিত করেছেন দলের একাধিক প্রেসিডিয়াম সদস্য।

একাধিক নেতা জানান, বুধবার (০২ জানুয়ারি) জাপার বনানী কার্যালয়ে প্রেসিডিয়াম ও নবনির্বাচিত সংসদ সদস্যদের যৌথসভায় এমন সিদ্ধান্ত হয়েছে। তবে বৃহস্পতিবার সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার পর দলটির সংসদীয় দলের বৈঠক শেষে এই ঘোষণা দেবে।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের এ ব্যাপারে সারাবাংলা’কে বলেন, একাদশ সংসদে আমরা কোন অবস্থানে থাকবো তা আমাদের পার্লামেন্টারি পার্টির বৈঠকে সিদ্ধান্ত হবে। এখানে ঠিক করা হবে কে সংসদীয় দলের নেতা হবেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবারের বৈঠকে অংশ নেয়া একাধিক প্রেসিডিয়াম সদস্য জানান, বৈঠকে অধিকাংশ সদস্য সরকারে থাকার পক্ষে মত দিয়েছেন। বিগত দশম সংসদের মতো একইসঙ্গে মন্ত্রিসভা ও বিরোধীদলে থাকতে চায় দলটি। কারণ হিসেবে তারা বলেছেন, এই মুহূর্তে সরকারের বিপক্ষে মাঠে নেমে ঝুঁকি নেওয়া ঠিক হবে না। তাতে হিতের বিপরীত হতে পারে। আমাদের লড়াই করার কিছু নেই। তার চেয়ে সরকারে থেকে দলকে শক্তিশালী করাই হবে বুদ্ধিমানের কাজ।

বৈঠকে দলটির সদ্য নির্বাচিত সংসদ সদস্যদের অনেকে বলেছেন, আমরা উন্নয়নের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আবার ভোট দিয়ে জিতিয়েছে আওয়ামী লীগের লোকও। তাই আমরা যদি বিরোধীদলে থাকি তাহলে উন্নয়ন ব্যাহত হবে। তাতে ভবিষ্যতে মানুষের কাছে গিয়ে ভোট চাওয়া কঠিন হবে। ‍

সদস্যরা আরও বলেন, বৈঠকে সংখ্যাধিক্যের মতে সরকারে থাকার সিদ্ধান্ত হয়েছে। এ জন্য আওয়ামী লীগের সাধারন সম্পাদকের সঙ্গে কথা বলতে জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানান তারা।

বিজ্ঞাপন

বৈঠক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবারের বৈঠকে সংসদীয় দলের নেতা নির্বাচন ইস্যু নিয়েও আলোচনা হয়। এ বিষয়ে কো-চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব রাঙ্গাঁ, এরশাদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে নেতারা জানান।

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দ্বিতীয় সর্বোচ্চ আসন পেয়েছে জাতীয় পার্টি।

সারাবাংলা/এইচএ/আরএ/এসএমএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন