বিজ্ঞাপন

সাংবাদিক হেদায়েৎ হোসেন জামিনে মুক্ত

January 3, 2019 | 7:53 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

খুলনা: ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার হওয়া বাংলা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি হেদায়েৎ হোসেন মোল্লাকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৩ জানুয়ারি) বিকেলে শুনানি শেষে খুলনা জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরী তাকে আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন। পরে সন্ধ্যা পৌনে ৭টার দিকে তাকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়।

হেদায়েৎ হোসেনের আইনজীবী অ্যাডভোকেট মাছুম বিল্লাহ জানান, হেদায়েৎ ব্রেইন স্ট্রোকে আক্রান্ত ছিলেন। রিমান্ডে জিজ্ঞাসাবাদে অসুস্থবোধ করায় বটিয়াঘাটা থানা পুলিশ বৃহস্পতিবার দুপুরে হেদায়েৎকে স্থানীয় উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করে। পরে বিকেল ৪টার দিকে খুলনা কারাগারে পাঠানো হয়।

এদিকে, গতকাল বিকেলে সাংবাদিক হেদায়েৎ-এর জামিনের জন্য জেলা ও দায়রা জজ আদালতে আবেদন করা হয়। আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী শুনানি শেষে আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত তার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

এর আগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় গত বুধবার জিজ্ঞাসাবাদের জন্য খুলনার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩-এর বিচারক নয়ন বিশ্বাস ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। সাংবাদিক হেদায়েৎ হোল্লার পক্ষে আদালতে শুনানিতে অংশগ্রহণ করেন অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক ও অ্যাডভোকেট মাছুম বিল্লাহ।

উল্লেখ্য, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় গত মঙ্গলবার বিকেলে নগরীর গল্লামারী এলাকা থেকে সাংবাদিক হেদায়েৎ হোসেন মোল্ল্যাহকে বটিয়াঘাটা থানা পুলিশ গ্রেফতার করে।

বিজ্ঞাপন

গত ৩০ ডিসেম্বর রাতে খুলনার রিটার্নিং কর্মকর্তা তার কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। ওই ফলাফলে খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাট) আসনে মোট ভোটারের চেয়ে ২২ হাজারেরও বেশি ভোট গ্রহণ হয়েছে মর্মে বাংলা ট্রিবিউন ও দৈনিক মানবজমিন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। এ ঘটনায় গত মঙ্গলবার সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে বটিয়াঘাটা থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় সাংবাদিক হেদায়েৎ হোসেন মোল্লাকে গ্রেফতার করা হয়। এ মামলার অপর আসামি হলেন দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার রাশিদুল ইসলাম।

সারাবাংলা/এমএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন