বিজ্ঞাপন

মিলারের সঙ্গে ফখরুলের বৈঠক

January 4, 2019 | 11:51 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের কাছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিভিন্ন অনিয়মের তথ্য তুলে ধরেছে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার সঙ্গে বৈঠক করে এসব তথ্য তুলে ধরেন। এসময় তার সঙ্গে দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল ‍উপস্থিত ছিলেন।

শুক্রবার (৪ জানুয়ারি) সকাল ১০টার দিকে গুলশানে মার্কিন রাষ্ট্রদূতের বাসায় এ বৈঠক শুরু হয়। শেষ হয় সকাল সাড়ে ১১টায়।

বিজ্ঞাপন

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির পক্ষ থেকে বিভিন্ন ধরনের অনিয়ম-অভিযোগ তুলে ধরা হয়েছে মার্কিন রাষ্ট্রদূতের কাছে। এসময় বিএনপির পক্ষ থেকে লিখিত বক্তব্যও জমা দেওয়া হয়েছে।

এর আগে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের বিভিন্ন আসনে ধানের শীষের প্রার্থীদের নিয়ে বৃহস্পতিবার (৩ জানুয়ারি) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে প্রার্থীরা নিজ নিজ এলাকার নির্বাচনের বিভিন্ন ধরনের অনিয়মের তথ্য, ছবি ও ভিডিও ফুটেজ জমা দেন কেন্দ্রের কাছে। সেসব তথ্যও মার্কিন রাষ্ট্রদূত মিলারকে দেওয়া হয়েছে বলে জানিয়েছে বৈঠক সূত্র। পাশাপাশি প্রার্থীদের অভিযোগ সম্পর্কিত বক্তব্যের একটি সারসংক্ষেপ তৈরি করেও তা হস্তান্তর করেছেন বিএনপি নেতারা।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের মোবাইল নম্বরে যোগাযোগের চেষ্টা করা হলে নম্বরটি বন্ধ পাওয়া যায়। বৈঠকে উপস্থিত দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর মোবাইল নম্বরে একাধিকবার কল দেওয়া হলেও তিনি কল রিসিভ করেননি। বিএনপির মিডিয়াউইং কর্মকর্তারাও বৈঠকের বিষয়ে মুখ খোলেননি।

সারাবাংলা/এজেড/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন