বিজ্ঞাপন

গৃহবধূকে গণধর্ষণ: সুবর্ণচরের সেই রুহুল আমিন আ. লীগ থেকে বহিষ্কার

January 5, 2019 | 3:11 am

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: নোয়াখালীর সুবর্ণচরে এক গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় গ্রেফতার হওয়া উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রুহুল আমিন দল থেকে বহিষ্কার হয়েছেন।

শুক্রবার রাত ৮টায় উপজেলা আওয়ামী লীগের জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান উপজেলা আ.লীগের সভাপতি ওমর ফারুক। বৈঠকে উপস্থিত ছিলেন সুবর্ণচর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক হানিফ চৌধুরী, সহ-সভাপতি ছানা উল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল বাসার প্রমুখ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক বলেন, ‘রুহুল আমিনের বিরুদ্ধে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছে। এ কারণে দলের সকল কার্যক্রম থেকে রুহুল আমিনকে অব্যাহতি দেওয়া হয়েছে পাশাপাশি তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।’

বিজ্ঞাপন

গত রোববার (৩০ ডিসেম্বর) ভোটের দিনগত রাতে ওই গৃহবধূর বাড়িতে গিয়ে রুহুল আমিনের নেতৃত্বে হামলা চালানো হয়। এরপর বাড়ির পাশে নিয়ে ওই গৃহবধূকে ধর্ষণ করেন হামলাকারীরা।

পরে ভুক্তভোগী নারীর স্বামী নয় জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় মোট সাতজনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার অভিযান চালিয়ে ঘটনার মূলহোতা রুহুল আমিনকে গ্রেফতার করে পুলিশ।

ভুক্তভোগীর স্বামী জানান, ধানের শীষে ভোট দেওয়াকে কেন্দ্র করে এই ঘটনা ঘটেছে।

বিজ্ঞাপন

ঘটনাটি জানাজানি হওয়ার পর নিন্দার ঝড় ওঠে। নোয়াখালীর পুলিশ সুপার ইলিয়াস শরীফ বলেছেন, তারা সব আসামিকে গ্রেফতার করার চেষ্টা চালাচ্ছেন। তবে পুলিশ সুপার দাবি করেছেন, ঘটনাটি রাজনৈতিক নয়, পূর্ব শত্রুতার জেরে এই ঘটনা ঘটেছে।

এদিকে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এ ঘটনায় দোষীদের কাউকে ছাড় দেওয়া হবে না।

সারাবাংলা/একে

আরও পড়ুন

বিজ্ঞাপন

সুবর্ণচরের ঘটনায় ড. কামালের উদ্বেগ
সুবর্ণচরের সেই নারীকে গণধর্ষণের আলামত মিলেছে
নোয়াখালীতে গণধর্ষণের মূল ইন্ধনদাতা রুহুলসহ গ্রেফতার ২

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন