বিজ্ঞাপন

‘অর্থ মন্ত্রণালয় যেভাবে চলছিল সেভাবে আর নয়’

January 6, 2019 | 7:20 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: অর্থ মন্ত্রণালয় বদলে যাবে। এতদিন অর্থ মন্ত্রণালয় যেভাবে চলছিল, সেভাবে আর নয় । আগামীকাল থেকেই নতুন করে কাজ শুরু হবে। অর্থ মন্ত্রণালয়ের পরিসরও অনেক বাড়বে।

রোববার (৬ জানুয়ারি) রাজধানীর শেরে বাংলা নগরে পরিকল্পনা কমিশনে  মিট দ্য প্রেস অনুষ্ঠানে নতুন মন্ত্রিসভায় অর্থমন্ত্রীর দায়িত্ব পেতে যাওয়া আ হ ম মুস্তফা কামাল এসব মন্তব্য করেন।

তিনি বলেন, আমার শিক্ষা ও অর্জিত জ্ঞান দিয়ে অর্থ মন্ত্রণালয়কে এগিয়ে নেব। গত ৫ বছর পরিকল্পনামন্ত্রীর দায়িত্বে থাকা মুস্তফা কামাল বলেন, মিথ্যা আশ্বাস দেবো না। আমি ফেল করব না। প্রধানমন্ত্রীর হাত ধরে  এগিয়ে যাব।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আমি আগে দেখব কোন কোন জায়গায় কী কী সমস্যা আছে বা কী অবস্থায় আছে। তারপর কাজ করব। আমি কাজ করব নাম্বার বেইজড, অবজেকটিভ বেইজড এবং টাইম বেইজড।

বিনিয়োগ ও ব্যাংকিং খাত প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মুস্তফা কামাল বলেন, সব সমস্যার সমাধান হবে। আমি সে লক্ষ্যেই কাজ করব।

উল্লেখ্য, ২০১৪ সালের ৫ জানুয়ারির পর দশম সংসদ গঠন হলে ওই মেয়াদে সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয় আ হ ম মুস্তফা কামালকে। ওই মেয়াদে অর্থ মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন সিলেটের বর্ষীয়ান রাজনীতিবিদ আবুল মাল আবদুল মুহিত। এবারের নির্বাচনে আর মুহিত অংশ নেননি। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইলে কিছুদিনের জন্য অর্থ মন্ত্রণালয়ে থাকতে আগ্রহের কথা জানিয়েছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত পরিকল্পনা মন্ত্রণালয় থেকে উড়িয়ে নিয়ে অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে মুস্তফা কামালকে। অন্যদিকে, গত মেয়াদে মুহিতের ডেপুটি এম এ মান্নানকে এবার পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে পরিকল্পনা মন্ত্রণালয়ের।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেজে/জেডএফ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন